বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

অবশেষে রংপুরে সিটি সার্ভিস বাস চালু

অবশেষে রংপুরে সিটি সার্ভিস বাস চালু

অবশেষে নগরবাসীর দীর্ঘ দিনের দাবি পূরণ হলো। আজ সোমবার দুপুর ১২টায় রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা নগরীর সিও বাজারে আনুষ্ঠানিকভাবে দুটি ডাবল ডেকার বাস চলাচলের উদ্বোধন করলেন। এ সময় উপস্থিত ছিলেন

রংপুর বিআরটিস বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক,

বিআরটিসি রংপুর ডিপো সূত্রে জানা গেছে , ডাবল ডেকার বাস দুটিকে চলতি মে মাসের ৭ ও ৯ তারিখে ঢাকার জয়দেবপুর কেন্দ্রীয় ওয়ার্কশপ থেকে রংপুরে আনা হয়েছে। বাস দুটি নগরীর পাগলাপীর থেকে দুটি পৃথক রুটে নিয়মিত চলাচল করবে। একটি বাস পাগলাপীর থেকে পীরগঞ্জ উপজেলা যাবে। এ সময় হাজির হাট, সিওবাজার, মেডিকেল মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় , মডার্ণ মোড় এবং পায়রাবন্দের যাত্রীরা এই বাসে যাতায়াতের সুবিধা ভোগ করবেন । অন্যটি একই সময় পাগলাপীর থেকে কাউনিয়া তিস্তাব্রিজ পর্যন্ত চলাচল করবে। এসময় হাজীরহাট, সিও বাজার, মেডিকেল মোড়, কাচারী বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, তাজহাট এবং সাঁতমাথার যাত্রীরা এই বাসে চলাচল করতে পারবেন।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল রংপুর সড়ক ভবন চত্তরে সড়ক ও জনপথ অধিদপ্তর রংপুর জোন, বিআরটিএ ও বিআরটিসি রংপুর ডিপোর কার্যক্রম সম্পর্কে গণশুনানিতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। তিনি বিভিন্ন প্রতিশ্রুতির মধ্যে দ্রুত নতুন বিআরটিসি বাস সরবরাহের প্রতিশ্রুতি দেন। পরে আিরটিসির চেয়ারম্যান ফরীদ আহমেদ ভূইয়ার নির্দেশে ২৫ এপ্রিল নতুন বাস বরাদ্দের জন্য চিঠি ইস্যু করা হয়।

বাসগুলোর নিচ তলায় ৩২ জন এবং ২য় তলায় ৪৩ জন যাত্রী বসতে পারবেন। এছাড়াও প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। বাসগুলো সিসি ক্যামেরাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা সমৃদ্ধ এবং বাকী দুটি একতলা বাস স্বল্প সমায়ে নিয়ে আসা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution