September 23, 2020, 4:02 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
অভিবাসন প্রত্যাসী নারীদের সফট স্কিল প্রশিক্ষণ অনুষ্ঠিত

অভিবাসন প্রত্যাসী নারীদের সফট স্কিল প্রশিক্ষণ অনুষ্ঠিত

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর ২৬ জানুয়ারি ২০২০

সরকারী নির্দেশনাা মেনে বিদেশ গেলে কোন বিপদ হবেনা, ২/১ জনের ঘটনা শুনে আতঙ্কিত হওয়ার কিছু নাই। চাকুরী নিয়ে বিদেশ যাওয়ার পূর্বে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ হয়ে, ভাষা জেনে যেতে হবে। ২৫ ও ২৬ জানুয়ারী ২০২০ রোজ শনিবার ও রবিবার  লাইট হাউসের কনফারেন্স রুমে ‘ব্রিটিশ হাই কমিশনের সহায়তা এবং লাইট হাউস  পরিচালিত ’বাংলাদেশে নারীর নিরাপদ অভিবাসনের লক্ষ্যে অধিকার, সুরক্ষা ও সক্ষমতা বৃদ্ধি প্রকল্প’- এর আওতাধীন অভিবাসন প্রত্যাসী নারীদের সফট স্কিল প্রশিক্ষণে প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এ কথা বলেন। প্রশিক্ষণে সভাপতিত্ব করেন লাইট হাউস এর নির্বাহী প্রধান হারুন অর রশীদ।

প্রশিক্ষণ শুরুতে স্বাগত বক্তব্য ও প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত উপস্থাপনা করেন লাইট হাউস এর নির্বাহী প্রধান হারুন অর রশীদ । প্রশিক্ষণে প্রজেক্ট ম্যানেজার ওয়াহিদা ইয়াসমীন ও প্রজেক্ট অ্যাসোসিয়েট রকিবুল হক খান, মানবপাচার, নিরাপদ অভিবাসন ও বাংলাদেশ প্রেক্ষাপট, অভিবাসন সম্পর্কিত তথ্য এবং নিরাপদ অভিবাসন প্রক্রিয়া তুলে ধরে আলোচনা করেন ।

এরপর অংশগ্রহনকারী অভিবাসন প্রত্যাসী নারীদের সফট স্কিল বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করেন লাইট হাউস এর আইসিটি বিশেষজ্ঞ সামছুজ্জোহা তুহিন। প্রথম দিনে কাহালু সদর ও শেরপুর উপজেলা থেকে ৭৬ জন মহিলা অভিবাসী এবং দ্বীতিয় দিন ৭৬ জন অভিবাসন প্রত্যাসী নারী অংশগ্রহণ করেন।
দ্বীতিয় দিন প্রশিক্ষন সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন ব্লাষ্টে এর সমন্বয়কারী আশরাফুন্নাহার স্বপ্না, টিটিসি”র সিনিয়র ইন্সিট্রাক্টর দোলেমা জাহাস ও প্রজেক্ট ম্যানেজার ওয়াহিদা ইয়াসমীন।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah