সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:০৩ অপরাহ্ন

আদালতের ছুটি বাতিল চায় সুপ্রিম কোর্ট বার

আদালতের ছুটি বাতিল চায় সুপ্রিম কোর্ট বার

নিউজ ডেস্কঃ করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে দেশের সব আদালতের জন্য প্রযোজ্য ২০২১ সালের বাকি সময়ের সব অবকাশকালীন ঐচ্ছিক ছুটি বাতিল ও পরবর্তী বছরগুলোতে ছুটি কমাতে প্রধান বিচারপতি বরাবরে অনুরোধ করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সমিতির কার্যনিবার্হী কমিটির পক্ষে সম্পাদক মো. রুহুল কুদ্দুস (কাজল) বৃহস্পতিবার (১৯ আগস্ট) এক আবেদনে এ অনুরোধ জানান।

আবেদনে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতের বিচারিক কার্যক্রম দীর্ঘদিন বন্ধ ছিল। করোনার প্রকোপ বাড়ায় গত ৫ এপ্রিল থেকে আদালতের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়ে আসছিল। দেশব্যাপী জারি করা ‘লকডাউন’ শিথিল হওয়ার পরিপ্রেক্ষিতে গত ১১ আগস্ট থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আদালতসমূহ পরিচালিত হচ্ছে।

আবেদনে আরও বলা হয়, দীর্ঘদিন দেশব্যাপী আদালত বন্ধ থাকায়/সীমিত পরিসরে চালু থাকায় শুধুমাত্র ন্যায় বিচারই লঙ্ঘিত হয়নি, অনিষ্পন্ন মামলার সংখ্যাও বেড়েছে। এ পরিস্থিতিতে অত্র সমিতি মনে করে ২০২১ সালের বাকি সময়ের ক্যালেন্ডারভুক্ত সব অবকাশকালীন ঐচ্ছিক ছুটি বাতিল করে ও পরবর্তী বছরগুলোর ছুটি কমিয়ে এনে এ ক্ষতি কিছুটা পুষিয়ে নেওয়া সম্ভব।

করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে দেশের সব আদালতের জন্য প্রযোজ্য ২০২১ সালের বাকি সময়ের সব অবকাশকালীন/ঐচ্ছিক ছুটি বাতিল ও পরবর্তী বছরগুলোতে ছুটি কমিয়ে আনার জন্য আবেদনে অনুরোধ করা হয়।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution