সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:২৪ অপরাহ্ন

আম্পানে ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মাণে ব্যবস্থা গ্রহণের আহ্বান মির্জা ফখরুলের

আম্পানে ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মাণে ব্যবস্থা গ্রহণের আহ্বান মির্জা ফখরুলের

ফাইল ছবি

এনপিনিউজ৭১/ডেস্ক রিপোর্ট/ ২১মে

সুপার সাইক্লোন আম্পানে নিহতদের রুহের মাগফিরাত কামনা ও তাদের শোক বিহ্বল পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘ঘূর্ণিঝড়ে আহতদের আশু সুস্থতা কামনা করছি এবং তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষের বাড়িঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

বৃহস্পতিবার (২১ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘বুধবার (২০ মে) উপকূলীয় জেলাগুলোতে সুপার সাইক্লোন আম্পানের তীব্র আঘাতে হতাহতের ঘটনাসহ মানুষের ঘরবাড়ি, রাস্তাঘাট, গাছপালা, গবাদিপশু ধ্বংস হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। উপকূলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘূর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়িঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে এই দানবীয় ঘূর্ণিঝড়ের আঘাতে। এছাড়া, কলা ক্ষেত, পানের বরজ এবং আমসহ ফসলি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন, প্রাণহানিসহ অসংখ্য মানুষ আহত হয়েছেন।

আম্পানে হাজার হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে গৃহহীন হয়ে পড়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘বাংলাদেশসহ সারা বিশ্বে করোনাভাইরাসের মহামারিতে দুর্বিষহ জনজীবনের ওপর এই ঘূর্ণিঝড়ের অভিঘাত এক ভয়াবহ বিপর্যয়। তবু দৃঢ়ভাবে বিশ্বাস করি, অতীত ঐতিহ্যের মতো উপকূলবর্তী অঞ্চলের সাহসী মানুষেরা তাদের শোক ও ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নব উদ্যমে জীবন সংগ্রামে বিজয়ী হবে।

বিএনপি নেতাকর্মীদের সামর্থ্য অনুযায়ী ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরও উপদ্রুত এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।’

সূত্র: বাংলা ট্রিবিউন

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah