বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

ইউনিয়ন পর্যায়ে কর্মরত লীফ কর্মচারীদের চাকুরী স্থায়ী করনসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

ইউনিয়ন পর্যায়ে কর্মরত লীফ কর্মচারীদের চাকুরী স্থায়ী করনসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর ১১ই অক্টোবর

মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়ে) আওতায় স্থানীয় মৎষ্য সম্প্রসারণ প্রতিনিধি (খঊঅঋ) দের চাকুরী জাতীয় করণের দাবিতে মানববন্ধ ও সমাবেশ হয়েছে

রোববার দুপুরে রংপুর প্রেস ক্লাবের সামনে মৎস্য অধিদপ্তরের অধিনে ইউনিয়ন পর্যায়ে কর্মরত লীফ কর্মচারীদের চাকুরী স্থায়ী করন সহ ৫ দফা দাবিতে বাংলাদেশ লীফ কল্যান পরিষদের আহবানে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ লিফ ঐক্য কল্যান পরিষদের বিভাগীয় সভাপতি ফরিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ লিফ ঐক্য কল্যান পরিষদের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম বেলাল, সাধারণ সম্পাদক আ: রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস ছালাম প্রমুখ।

এসময় বক্তরা বলেন, আমরা সামান্য বেতন নিয়ে কাজ করে আসতেছি। কিন্তু মাছ চাষ বাংলাদেশে বিশ্বের ২য় স্থানে। কিন্তু দুঃখের বিষয় হলো আমাদেরকে সামান্য বেতন ভাতা দিয়ে জীবন-যাপন চালাতে হচ্ছে। আমাদের কোন টিএ বিল ও যাতায়ত পাই না। যা পাই তা দিয়ে আমাদের অফিস যাতায়ত করতে শেষ হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উল্লেখ্য করে বলেন, আমার আজকে মাছ চাষে বিশ্বের মধ্যে ২য় হওয়ার পরেও আমাদের কোন ধরনের মূল্যায়ন নাই। আমাদের এতো সাফল্যের পরেও আমাদের ইউনিয়ন পরিষদে বসার কোন জায়গা নাই। যদি আমাদরে কে প্রতিটি ইউনিয়নে স্থায়ী নিয়োগ দেয়া হয় তাহলে আমরা মাছ উৎপাদনে বিশ্বের মধ্যে ১ম স্থান অর্জন করবে বলে জানান।

সমাবেশে লিফ কর্মচারীরা ইউনিয়ন পর্যায়ে মৎস চাষে কৃষকদের উদ্বুদ্ধ করনের কারনে বাংলাদেশ এখন বিশ্বে দ্বিতীয় স্থান লাভ করেছে। তারা যোগ্যতা অনুযায়ী তৃতীয় এবং ৪র্থ শ্রেনীতে নিয়োগ প্রদান, বেতন ভাতা বৃদ্ধি, অন্য কর্মচারীদের মতো চিকিৎসা ও যাতায়াত ভাতা প্রদান এবং প্রতিটি ইউনিয়নে স্থায়ি নিয়োগ প্রদান করার দাবি জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah