রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন

ইলিশের বাজারে আগুন

ইলিশের বাজারে আগুন

বাংলা বর্ষবরণ উপলক্ষে ইলিশের বাজার জমে উঠেছে। একদিকে চাহিদা বৃদ্ধি ও অন্যদিকে ইলিশ আহরণ বন্ধ থাকায় বাজারগুলোতে আকাশ ছোঁয়া দাম। দাম আরো বাড়বে বলে জানিয়েছেন মাছ ব্যবসায়ীরা।নোয়াখালীর চৌমুহনী মাছ বাজার ঘুরে এসে, প্রতি কেজি ইলিশ বর্তমানে ২০০০ টাকা থেকে ২৫০০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। জোড়া হিসাবে বিক্রি হতেও দেখা গেছে। প্রতি জোড়ার দাম ৩ হাজার থেকে ৬ হাজার টাকা। আকার যত বড়, ইলিশের দামও তত বেশি।৫০০-৭০০ গ্রাম ওজনের কেজি তাজা ইলিশের দাম চাওয়া হচ্ছে ৮০০ থেকে এক হাজার টাকা। এক কেজির বেশি ওজনের ইলিশের কেজি ২ হাজার টাকা থেকে ৪ হাজার টাকা চাওয়া হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে দাম দ্বিগুণ।বিক্রেতারা বলেন, পহেলা বৈশাখে ইলিশের চাহিদা এমনিতেই বেড়ে যায়। আবার এ সময় মাছ আহরণও বন্ধ থাকে। অনেকে ইলিশ হিমাগারে মজুদ রাখেন এবং বৈশাখে তারা বেশ চড়া দামে বিক্রি করেন। যারা হিমাগারে মাছ রাখে দীর্ঘদিন থেকে তাদের ভাড়া গুণতে হয়। তাই মাছের দামও কিছুটা বেশি হয়
হাতিয়ার চেয়ারম্যান ঘাটের ইজারাদার জানান, ইলিশের দাম এমনিতেই চড়া। বৈশাখ এলে যেনো বাজারে আগুন লাগে। এবারও তাই হচ্ছে। আগুন লাগতে শুরু করেছে। তবু বাচ্চা আর গিন্নীর মন রাখতে এক কেজি হলেও কিনতে তো হবেই।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution