শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেলে নিয়োগের দাবিতে মানববন্ধন

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেলে নিয়োগের দাবিতে মানববন্ধন

আব্দুল্লাহ আল আমিন/রংপুর ২৪ জুন

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে লিখিত পরিক্ষায় উত্তীর্ণ ও ভাইবা পরিক্ষায় অংশগ্রহনকারীদের প্যানেলে নিয়োগের দাবিতে রংপুরে মানববন্ধন করেছে ডিপ্লোমা কৃষিবিদ এর বৈষম্যের শিকার ও পদ বঞ্চিত সকল মেধাবী ছাত্র-ছাত্রী বৃন্দ। দেশের প্রায় ৩০টি জেলায় একযোগে কর্মসূচী পালনের অংশ হিসেবে বুধবার (২৪ জুন) সকাল ১০ টার দিকে রংপুর প্রেসক্লাবের সামনে প্রায় পনেরো মিনিট ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়, পরে রংপুর মেট্রোপলিটন পুলিশ এসে মানববন্ধনকারীদের অনুরোধ করে সরিয়ে দেয়।
এসময় বক্তব্যে তারা বক্তারা তুলে ধরেন, ১ হাজার ৬৫০ টি পদে উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ-২০১৮ প্রক্রিয়ায় জেলা কোঠা মানা হয়নি। কিছু কিছু জেলায় কোন প্রার্থীই নিয়োগ পাননি। আবার কিছু জেলায় একাধিক প্রার্থীকে নিয়োগ দেয়া হয়েছে। এভাবে দুর্নীতির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
বৈষম্যের শিকার হয়ে ইতিমধ্যে একজন চাকরী প্রার্থী আত্মহত্যা করেছেন। অনেকে চরম হতাশায় ভুগছেন। তারা সাম্প্রতিক করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় কৃষি খাতকে সরকারের গুরুত্বপুর্ণ খাত হিসেবে আখ্যায়িত করে বলেন যারা উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে ভাইবা দেয়ার পরেও চাকরি হয় নি সেই বঞ্চিতদের মধ্যে রয়েছেন ৩ হাজার ৪৬৪ জন। তাদেরকে প্যানেল করে নিয়োগ দেয়ার জোর দাবি জানান। তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তথা মানবতার মা, দেশের এই ক্লান্তিলগ্নে দেশ গড়ার সৈনিকরুপে দেশের সরকারের সাথে থেকে আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে করোনা পরবর্তী দুর্ভিক্ষ হতে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ-২০১৮ এর লিখিত পরিক্ষায় উত্তীর্ণ ও ভাইবা পরিক্ষায় অংশগ্রহনকারীদের প্যানেলে নিয়োগের জন্য জোড়ালো আবেদন করছি। এ সময় রংপুর জেলার পদবঞ্চিত প্রায় শতাধিক ছাত্র-ছাত্রীর উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah