বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:৫২ পূর্বাহ্ন

এক দেড় মিনিটের মধ্যেই সিনহাকে চার গুলি কেন?

ডেস্ক রিপোর্ট, টেকনাফ ২২ আগস্ট

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহাকে এক থেকে দেড় মিনিটের মধ্যে কেন চারটি গুলি করা হয়েছে, এমন প্রশ্নের উত্তর খুঁজতে টেকনাফের বাহারছড়া চেকপোস্ট পরিদর্শন করেছে র‌্যাব। সিনহা হত্যা মামলার প্রধান আসামী ওসি (বরখাস্ত) প্রদীপসহ অন্যান্য আসামীদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১টার দিকে রিমান্ডে থাকা মূল ৩ আসামিকে নিয়ে মেরিন ড্রাইভ রোডের টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের কাছে সিনহা হত্যার ঘটনাস্থলে যায় র‌্যাব। এসময় র‌্যাবের মামলা তদন্তকারী কর্মকর্তা ৩১ জুলাই সিনহাকে হত্যার সময় কার কী ভূমিকা ছিল তা জিজ্ঞাসাবাদ করে।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ড নিয়ে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল বলেছেন, এক বা দুই মিনিটের মধ্যে একটা ফায়ারিং পর্যন্ত চলে যাওয়ার ঘটনা কোন পরিপ্রক্ষিতে যেতে পারে, সেজন্য চেকপোস্টের প্রত্যেকটা পয়েন্ট এবং ব্যারিকেড থেকে ব্যারিকেডের দূরত্ব, এছাড়াও প্রত্যক্ষদর্শীদের সাথে দূরত্ব সরেজমিনে মাপার জন্যই ঘটনাস্থল পরিদর্শন।

এখন একটা ধারণা তৈরি হবে। এই ঘটনাটা এক-দুই মিনিটের মধ্যে ঘটেছে। এক দুই মিনিটের মধ্যে প্রত্যেকটা গাড়ি চেক করা, পরিচয় জানতে চাওয়া এবং কোন অবস্থার পরিপ্রক্ষিতে গুলিটা হয়েছিলো- এই ঘটনা বের করতে হলে প্রত্যেকটা সেকেন্ডকে বিশ্লেষণ করতে হবে।

এদিকে, মামলার তদন্তের স্বার্থে অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহতের ঘটনাস্থল কক্সবাজারের টেকনাফের বাহারছড়ার শামলাপুর এলাকায় নিয়ে যাওয়ার কথা রয়েছে অভিযুক্ত ওসি প্রদীপ কুমার দাশ, হত্যা মামলার মূল অভিযুক্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও এসআই নন্দদুলাল রক্ষিতকে ঘটনাস্থলে নেয়ার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah