বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন

এমপি লিটন হত্যায় সাবেক এমপিসহ ৭ জনের ফাঁসি

এমপি লিটন হত্যায় সাবেক এমপিসহ ৭ জনের ফাঁসি

ডেস্ক রিপোর্ট:

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় জাতীয় পার্টির সাবেক এমপি আব্দুল কাদের খানসহ সাতজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একই আসনের সাবেক এমপি আবদুল কাদের খান, কাদের খানের পিএস শামসুজ্জোহা, গাড়িচালক আবদুল হান্নান, গৃহকর্মী শাহীন মিয়া, মেহেদী হাসান, আনোয়ারুল ইসলাম রানা ও চন্দন কুমার সরকার। সাত আসামির মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন। অনুপস্থিত চন্দন সরকার বর্তমানে পলাতক।

হত্যাকাণ্ডে অভিযুক্ত আটজন আসামির মধ্যে কসাই সুবল কারাগারে অসুস্থ অবস্থায় মারা যান। ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে নির্বাচিত হন জাতীয় পার্টির নেতা কাদের খান।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের বামনডাঙ্গার (মাস্টারপাড়া) গ্রামের নিজবাড়িতে খুন হন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ক্ষমতাসীন দলের এমপি লিটন। দুটি মোটরসাইকেলে করে আসা দুর্বৃত্তরা গুলি করে তাকে হত্যা করে পালিয়ে যায়। সেই হত্যাকাণ্ডের দুই বছর ১১ মাসের মাথায় চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় হলো।

সুত্র: নয়া দিগন্ত


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution