বুধবার, ১৬ Jun ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

 করোনাকালেও বাল্যবিয়ে থামিয়ে দিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট 

 করোনাকালেও বাল্যবিয়ে থামিয়ে দিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট 

নীলফামারীর সৈয়দপুরে করোনাকালেও পৌরসভার একটি এলাকায় চলছিলো বাল্যবিয়ের আয়োজন। থামিয়ে বিয়ে পন্ড ও আর্থিক জরিমানা করলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম।

শাহজাহান আলী মনন/ সৈয়দপুর ১৯ জুন

নীলফামারীর সৈয়দপুরে করোনাকালেও পৌরসভার একটি এলাকায় চলছিলো বাল্যবিয়ের আয়োজন। খবরশুনে সময়মত উপস্থিত হয়ে বিয়ে পন্ড ও আর্থিক জরিমানা করলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম।
জানা যায়, শুক্রবার (১৯ জুন) সৈয়দপুর পৌর ১১নং ওয়ার্ডের একটি এলাকায় সরকারী আইন অমান্য করে বাল্যবিবাহের আয়োজন চলছিলো। পরে ঘটনার সত্যতা পেয়ে বিয়েকে রদ করা হয় এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০০৯ এর তফশিলভুক্ত বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ অনুযায়ী অভিযুক্তকে ১০ হাজার জরিমানা ও অনাদায়ে কারাদণ্ডাদেশ দেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা  বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহাজাদী, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, সৈয়দপুর থানার উপপরিদর্শক ইন্দ্র মোহন রায়সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
সহকারী কমিশনার (ভূমি) রমিজ আলম বলেন, বাল্যবিবাহ আয়োজনকারীরা সরকার নির্ধারিত মেয়েদের ১৮ বছর না হওয়া পর্যন্ত বাল্যবিবাহ করবেন না বা করাবেনা মর্মে মুচলেকা দিয়েছেন।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah