বুধবার, ১২ মে ২০২১, ০৫:২৫ অপরাহ্ন

করোনাভাইরাস প্রতিরোধে রংপুর কেন্দ্রীয় কারাগার ও রমেক হাসপাতালে বিনামূল্যে মাস্ক ও লিফলেট বিতরণ

করোনাভাইরাস প্রতিরোধে রংপুর কেন্দ্রীয় কারাগার ও রমেক হাসপাতালে বিনামূল্যে মাস্ক ও লিফলেট বিতরণ

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক/২৪ মার্চ রংপুর

বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশের একটি কারাগারে করোনা রোগী সনাক্ত হওয়ায় গতকাল সোমবার রংপুর কেন্দ্রীয় কারাগারে মাস্ক ও প্রচারপত্র বিতরণ করা হয়। কারুপণ্য রংপুর লিমিটেড নিজের তৈরি ১০লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ কর্মসূচির ওই মাস্ক কারাগার কতৃপক্ষের কাছে ৩ হাজার মাস্ক হস্থান্তর করনে প্রতিষ্ঠানের গণসংযোগ উপদেষ্টা মাহবুব রহমান।

পরে রংপুর কেন্দ্রীয় কারাগারের পক্ষে এ মাস্ক কারাবন্দি ও গারাগারে আসা দর্শনাথীদের মাঝে বিতরণ করেন ভারপ্রাপ্ত জেল তত্বাবধায়ক, নির্বাহি ম্যাজিষ্ট্রেট আফরিন জাহান ও জেলার আবু নূর মোহাম্মদ রেজা। এ সময় জেলার বলেন, কারাগারে এখন ধারন ক্ষমতার প্রায় দ্বিগুণগুন বন্দি থাকায় তারা করোনাভাইরাস নিয়ে উৎকন্ঠায় আছেন। তাদের মাস্ক সরবরাহ করার মতো মাস্ক বাজারে পাওয়া যাচ্ছে না। তাই এ মাস্ক দিয়ে কারাগারে অঅসা দর্শার্থীসহ বন্দিদের কিছুটা হলেও নিরাপদ রাখা যাবে।

উত্তরাঞ্চলের বৃহৎ হাসপাতাল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালেও মাস্ক সংকটের কারণে চিকিৎসা কার্যক্রম ব্যহত হওয়ার আশংকা দেখা দিয়েছে। ফলে চিকিৎসক, নার্স ও কর্মচারীদের রোগীদের নিয়ে কাজ করতে উৎকন্ঠা সৃষ্টি হয়েছে। এই সংকট পরিস্থিতি মোকাবেলা করতে কারুপণ্য রংপুর লিমিটেডের বিনামূল্যে বিতরনের জন্য তৈরী ৫হাজার মাস্ক হাসপতাল কর্তৃপক্ষের নিকট হস্থান্তর করা হয়।

গতকাল রোববার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের(রমেক) সহকারী পরিচালক ডাঃ মোঃ আব্দুল মোকাদ্দেম ও রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক একেএম নুরুন্নবী লাইজুর হাতে তুলে দেন কারুপণ্যের পক্ষে প্রতিষ্ঠানের পাবলিক রিলেশন এ্যাডভাইজার মাহবুব রহমান। সহকারী পরিচালক বলেন, চাহিদা অনুযায়ী হাসপাতালে তীব্র মাস্ক সংকট সৃষ্টি হয়েছে। পলে চিকিৎসক, নার্স ও কর্মচারীরা মারাত্মক উৎকন্ঠায় পড়েছে। ঢাকায় স্বাস্থ্য দপ্তরে মাস্কের চাহিদা দিয়েও তা প্রয়োজন মত পাওয়া যাচ্ছে না। তাই কারুপণ্যের এই মাস্ক ব্যবহার করে তারা সংকটকালিন পরিস্থিতি মোকাবেলা করবেন।

এসময় উপ-পরিচালক ডা. রুস্তম আলী, সহযোগী অধ্যাপক ডা. মনজুরুল করিম প্রিন্স, সহযোগী অধ্যাপক ডা. হরিপদ সরকারসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah