সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

করোনাভাইরাস প্রাকৃতিক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনাভাইরাস প্রাকৃতিক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

এনপিনিউজ৭১ /ডেক্স রিপোর্ট/ ২রা মে রংপুর

করোনাভাইরাস চীনের ল্যাবে তৈরি মার্কিন প্রেসিডেন্টের অভিযোগের বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা আবারও বলেছে, করোনাভাইরাস প্রাকৃতিকভাবেই সৃষ্টি হয়েছে। ভাইরাসটি কোনোভাবেই গবেষণাগারে তৈরি করা সম্ভব নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, প্রাকৃতিকভাবেই এটি তৈরি হয়েছে এবং প্রাণী থেকে মানুষে ছড়িয়েছে।

বারবার পরীক্ষা করে এটি নিশ্চিত হয়েছে তাদের বিজ্ঞানীরা। শুধু বিশ্ব স্বাস্থ্য সংস্থাই নয়, মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোও নিশ্চিত যে করোনার সৃষ্টি ও বিস্তারে দায়ী নয় মানুষ। এরপরও সবধরনের সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান কর্মকর্তারা।

একদিন আগেই মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ফের দাবি করেন, করোনাভাইরাস তৈরি করেছে চীন এবং ইচ্ছে করেই যুক্তরাষ্ট্রে ভাইরাস ছড়িয়েছে দেশটি। এ বিষয়ে যথেষ্ট প্রমাণ রয়েছে বলেও দাবি করেন ট্রাম্প। ট্রাম্পের এমন দাবি অবশ্য নতুন নয়।

এর আগেও ট্রাম্প দাবি করেন, আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তাকে হারাতে ষড়যন্ত্রের অংশ হিসেবেই এই ভাইরাস তৈরি করেছে চীন। তবে, এসবের তীব্র প্রতিবাদ জানিয়েছে চীন। অভ্যন্তরীণ মার্কিন রাজনীতিতে হস্তক্ষেপের কোনো ইচ্ছে নেই বলে জানিয়ে ট্রাম্প।

একইসঙ্গে ট্রাম্পের সাথে মার্কিন জনগণ একমত নয় বলেও দাবি করে দেশটি। এদিকে, চীনের উহান থেকে করোনা ছড়ানোয়, ট্রাম্পের মতো অনেকেরই অভিযোগ, সেখানকার গবেষণাগার থেকেই এই ভাইরাসের উৎপত্তি।

সূত্র: ডিবিসি নিউজ

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah