শুক্রবার, ২৫ Jun ২০২১, ১২:১৭ অপরাহ্ন

করোনা পরিস্থিতিতে জনগণের পাশে ৫ তরুন সংসদ সদস্য

এনপিনিউজ৭১/সুলতান সুজন/ ২০মে

দেশের এই ক্লান্তিলগ্নে সাধারণ মানুষের দুঃখ দুর্দশা দুর করার জন্য নিজকে উজাড় করে দিয়েছেন এবং জনগনের পাশে থেকে দেশের এই করোনা পরিস্থিতিতে কাজ করে যাচ্ছেন এমন ৫জন তরুন সংসদ সদস্যকে নিয়ে আজকের এই প্রতিবেদন। সারাদেশে অনেক জনপ্রতিনিধি দেশের এই ক্লান্তিলগ্নে নীরব ভূমিকা পালন এবং সমালোচিত হলেও কয়েকজন তরুণ সংসদ সদস্য ছিলেন ব্যাতিক্রম এবং তারা তাদের নিজস্ব সংসদীয় এলকায় করোনা প্রতিরোধে কাজ করে যাচ্ছেন।

মাশরাফি -বিন -মর্তুজা

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং তরুন সংসদ সদস্য দেশের করোনা সংকটের শুরু থেকে মাশরাফি কাজ করে যাচ্ছেন। জনগণের মাঝে সচেতনতার পাশাপাশি জনগনের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন। পাশাপাশি জনগনের স্বাস্থ্য সেবার জন্য এবং করোনা পরীক্ষার জন্য স্পেশাল বুথ চালু করেছেন।সম্প্রতি তার হাতের বেসলেট ৪২লক্ষ টাকায় নিলাকে বিক্রি করেছেন যার সমস্ত অর্থ করোনার কারনে বেকার হয়ে পড়া মানুষের মাঝে দিবেন।তাছাড়া কৃষকের ধান কাঁটার জন্য ধান কাটা মেশিন উপহার দিয়েছেন মাশরাফি।

শেখ তন্ময়

আর একজন তরুণ সংসদ সদস্য শেখ তন্ময় দেশের করোনা পরিস্থিতিতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, জনগনের মাঝে একদিকে যেমন ত্রান সহযোগিতা দিচ্ছেন পাশাপাশি জনগনের মাঝে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। যা বিভিন্ন মহলে আলোচিত হয়েছে।

ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী

তরুন উদীয়মান জাতীয় পার্টির ২বারের নির্বাচিত সংসদ সদস্য। দেশের করোনা পরিস্থিতির ১ম দিকে তার সংসদীয় এলাকায় ১০হাজার মানুষের মাঝে সাবান বিতরণ করেছেন এবং ১৬হাজার পরিবারের মাঝে ত্রান বিতরণ এবং ১০০০গরীব মানুষের মাঝে নগদ অর্থ বিতরন করেছেন।পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে ডাক্তারদের ,ইউনিয়ন স্বাস্থ্য কর্মী,পুলিশ সদস্যদের এবং সংবাদকর্মীদের মাঝে পিপিই সামগ্রী প্রদান করেছেন।মাশরাফির মতো কৃষকদের ধান কাঁটার সুবিধার জন্য ধান কাটা মেশিন প্রদান করেছেন।তাছাড়া করোনার মাঝেও হার ফ্রী এ্যাম্বুলেন্স সেবা চালু রয়েছে।

নিক্সন চৌধুরী

তরুন এবং সতন্ত্র সংসদ সদস্য নিক্সন চৌধুরী দেশের এই ক্লান্তিলগ্নে ব্যাপক ভাবে তার নির্বাচনী এলাকায় কাজ করে যাচ্ছেন। তার কাজ কাজ পরিচালনার জন্য তিনি করোনা প্রতিরোধ টিম করেছেন। যারা বাড়ি বাড়ি গিয়ে রাতের আঁধারে খাবার পৌঁছে দিচ্ছেন।। পাশাপাশি সংসদ নিজে এলকায় ঘুরে ঘুরে বেকার হয়ে পড়া শ্রমিক দের মাঝে নিজ হাতে নগদ অর্থ বিতরন করতেছেন।যা সর্বমহলে আলোচিত হয়েছে।। স্বাস্থ্য সেবে নিশ্চিত করনে নানা পদক্ষেপ প্রহন করেছেন।

রাহগীর আল-মাহী শাদ এরশাদ,

প্রয়াত সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদে পুত্র এবং তরুন সংসদ সদস্য সাদ-এরশাদ অল্প সময়ের মধ্যে বাবার মত কাজ করে ব্যাপক আলোচিত হয়েছেন।।দেশের এই পরিস্থিতি তিনি সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে গিয়ে গিয়ে ত্রান কার্যক্রম চালাচ্ছেন এবং মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করনে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি রাতের অন্ধকারে মানুষের বাসায় গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন।।তাছাড়া তিনি ব্যাতিক্রম একটা উদ্যোগ গ্রহণ করেছেন তা হলো জীবজন্তুর জন্য খাবার রান্না করে শহরের বিভিন্ন স্থানে নিজে গিয়ে খাওয়াচ্ছেন। এছাড়া আরও কয়েকজন তরুণ সংসদ সদস্য তাদের নিজস্ব সংসদীয় এলাকায় কাজ করে যাচ্ছেন

এনপি৭১/ আকাশ খান


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah