শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:১৮ অপরাহ্ন

করোনা প্রতিরোধে সৈয়দপুরে পৌরসভার নানা উদ্যোগ

করোনা প্রতিরোধে সৈয়দপুরে পৌরসভার নানা উদ্যোগ

এনপিনিউজ৭১/ শাহজাহান আলী মনন/২৪ মার্চ রংপুর

প্রাণঘাতি বৈশ্বিক বিপর্যয় করোনা ভাইরাসের প্রাদূর্ভাব প্রতিরোধে নীলফামারী সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারের উদ্যোগে নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

এর মধ্যে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং প্রচারণা ও লিফলেট বিতরণ, শহরের গুরুত্বপূর্ণ স্থান সমুহে বিলবোর্ড ও প্যানা সাইন স্থাপন, প্রতিটি সড়কের মোড়ে মোড়ে পৌর স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে পথচারীদের মাঝে হ্যান্ড স্যানেটাইজার স্প্রে করা, প্রয়োজনীয় স্থানসমুহে ব্লিচিং পাউডার ছিটানো, পৌরসভার প্রবেশ পথে হাত ধোয়ার ব্যাসিন সম্বলিত ডিভাইস স্থাপন, পৌরসভার সামনে ব্র্যাকের সহায়তায় সচেতনতা ও পরামর্শ ক্যাম্প স্থাপন।


এর সাথে চলছে চলতি মৌসুমে মশক নিধন কার্যক্রম। এর মধ্যে পৌর এলাকার সকল ড্রেন ডাস্টবিন পরিস্কার করা ও সর্বত্র মশা নিধণ ওষুধ স্প্রে করা। এসব কার্যক্রম পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় একান্ত নির্দেশনায় পৌর কর্তৃপক্ষ যথাযথভাবে বাস্তবায়ন করে চলেছে। যা পৌরবাসীর মাঝে ব্যাপক সচেতনতা সৃষ্টির পাশাপাশি পরিস্কার-পরিচ্ছন্নতা বিষয়ে অভ্যাগ গড়ে তুলতে বিশেষ ভূমিকা রাখছে।

এ ব্যাপারে পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার জানান, করোনা ভাইরাস অত্যন্ত জীবনঘাতি পরজীবি। এর সংক্রমনে মহামারী পরিস্থিতি সৃষ্টি হতে পারে যদি আমরা সচেতন না হই। তাই পৌরবাসীকে সচেতন করে তোলার জন্য ওয়ার্ড কাউন্সিলরা নিজ নিজ এলাকায় লিফলেট বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। সাথে সাথে তাদের মাঝে প্রয়োজনীয় জীবানু নাশক স্প্রে করাসহ পুরো পৌরসভাকে পরিচ্ছন্ন করে মশার উপদ্রব রোধে উদ্যোগ নেওয়া হয়েছে।

এখন শুধু সরকার গৃহিত নির্দেশনা অনুযায়ী পৌরবাসী যদি তাদের নিজ নিজ দায়িত্ব গুরুত্বের সাথে অনুধাবন করে পরিপালনে সচেষ্ট হয় তাহলে ইনশা আল্লাহ করোনার প্রকোপ থেকে বাঁচতে পারবো আমরা। নিজেদের বাসা-বাড়িতে অবস্থানের সময় পরিচ্ছন্নতার বিষয়টি বিশেষ গুরুত্বের সাথে করা এবং গৃহস্থালী ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে তথা ডাস্টবিনে ফেলার জন্য তিনি সৈয়দপুরের সকল মানুষের কাছে আহ্বান জানান।

তিনি বলেন, তারা যেন এখনই সচেতন হয় এবং নিজে সুরক্ষিত থাকার সাথে অন্যদেরও সচেতন ও সুরক্ষিত থাকার ব্যাপারে উদ্বুদ্ধ করেন। এ ব্যাপারে তাকে সহ পৌরসভার সকল কাউন্সিলরদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি বিশেষ আহ¦ান জানান।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah