রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন

করোনা ভাইরাস আতঙ্কে রংপুরে কমে গেছে সাধারণ মানুষের চলাফেরা

করোনা ভাইরাস আতঙ্কে রংপুরে কমে গেছে সাধারণ মানুষের চলাফেরা

পুরো নগর ফাকা
পুরো নগর ফাকা

এনপিনিউজ৭১/নিজেস্ব প্র্রতিবেদক/২৬ মার্চ  রংপুুর

করোনার ভাইরাস মোকাবিলায় আজ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এ সময় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকায় রংপুরে কমে গেছে রংপুরে সাধারণ মানুষের চলাফেরা। বাজার, মার্কেট, দোকানপাট, সুরভী উদ্যান, চিড়িয়াখানা, বিভিন্ন বিনোদন স্পটগুলো বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার রাতেই তারা অতিরিক্ত জিনিস কিনছেন। অনেক মানুষ বাধ্য হয়ে নগরীতে ঘোরাফেরা করছেন। নগরীর সড়কগুলোতে জীবানু নাশক মিশ্রণ ছিটিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিাজার রহমান মোস্তফা জানিয়েছেন, সচেতনতায় ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। সবাইকে তিনি সচেতন ভাবে হাত ধোয়া এবং ধর্মীয় অনুশাসন মেনে চলার অনুরোধ জানিয়েছেন। করোনা ভাইরাস সংক্রমণ রোধে রংপুর সিটি কর্পোরেশন কর্তৃক তরল জীবাণুনাশক ছিটানো অব্যাহত থাকবে। করোনা ভাইরাস মোকাবেলায় সম্মিলিতভাবে মাঠে নেমেছে সেনাবাহিনী, প্রশাসনসহ আইন শৃঙ্খলা বাহিনী। সরকারী নির্দেশনা অনুযায়ী বুধবার উপজেলা পর্যায়ে টহল দিয়েছে সেনাবাহিনী। একইভাবে জেলা প্রশাসন, র‌্যাব ও পুলিশ বাহিনীও সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে। এতে করে শহর-গ্রামে অনেকে সচেতন হয়ে মানুষ ঘরে অবস্থান করলেনও সরকারী নির্দেশনা পুরোপুরি মানছেন না সাধারণ মানুষ।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহাসান জানান, আমাদের মূল লক্ষ্য করোনা ভাইরাস প্রতিরোধ করা। মানুষ যেন কোথায় ভিড় না জমায়, একসাথে জড়ো না হয় সেদিকে আমরা সজাগ রয়েছি। সকালে সেনাবাহিনী বিভিন্ন এলাকায় টহল দিয়েছে। র‌্যাব টহলসহ মাইকিং করে জনগণকে সচেতন করছে। করোনা সচেতনতায় বিদেশ ফেরত দেরকে হোম কোয়ারেন্টাইন এ থাকার বিষয়ে আমরা সর্বোচ্চ সতর্ক থেকে কাজ করছি। তবুও যদি কেউ না থাকেন তাহলে প্রয়োজন হলে সেখানে আমরা অভিযান চালিয়ে তাদেরকে কোয়ারেন্টাইন করবো।

করোনা মোকাবেলা নিয়ে র‌্যাব-১৩ অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস বলেন, র‌্যাব-১৩ এর অধীনে রংপুর বিভাগের ৮টি জেলায় মাইকিংয়ের মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম ও টহল চালিয়ে যাচ্ছি। আমরা জনগণকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছি। এই রোগ বিস্তার প্রতিরোধে টহল কার্যক্রমে আড়াইশ জন মাঠে রয়েছে।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah