মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন

করোনা মোকাবিলায় ঢাকার পথে চীনের মেডিকেল টিম

এনপিনিউজ৭১/ডেস্ক রিপোর্ট/ ২৭ এপ্রিল রংপুর

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চীনের চিকিৎসা সহায়তা বাংলাদেশের পথে রয়েছে। এই সহায়তার মধ্যে রয়েছে- করোনা বিষয়ে চীনের বিশেষ চিকিৎসকদল, নার্স ও টেকনিশিয়ান। রবিবার (২৬ এপ্রিল) ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং এক বার্তায় এ তথ্য জানান।

মুসলিম বিশ্বের পবিত্র ধর্মীয় মাস রমজান উপলক্ষে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং ওই বার্তায় সবাইকে শুভেচ্ছা জানান। এছাড়া শুভেচ্ছা বার্তায় সারাবিশ্বের চলমান করোনা দুর্যোগের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত লি জিমিং বলেন, ‘এই দুর্যোগ মোকাবিলায় চীন তার বন্ধুদেশ বাংলাদেশের পাশে রয়েছে। করোনা মোকাবিলায় চীন বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা করে যাবে।’

রাষ্ট্রদূত লিজিমিং বলেন, ‘করোনা মোকাবিলায় চীনের বিশেষজ্ঞ মেডিকেল টিম দল ঢাকার পথে রয়েছে। এই দলে চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ানরা রয়েছেন।

শুভেচ্ছা বার্তায় রাষ্ট্রদূত জানান, এর আগে গত ২২ ফেব্রুয়ারিতে দ্রুত করোনা শণাক্তে করতে চীন সরকার বাংলাদেশকে ৫০০ কিট দিয়েছিল। ওই সময় থেকে চীনের সরকারসহ বিভিন্ন পর্যায়ের সংস্থা এবং সামাজিক সংগঠন বাংলাদেশকে করোনা মোকাবিলায় সহযোগিতা করে আসছে। চীনের জ্যাক মা এবং আলি বাবা ফাউন্ডেশন এরই মধ্যে এই সংকট মোকাবিলায় প্রচুর পরিমাণে চিকিৎসা সরঞ্জাম দিয়েছে।

এছাড়া এই দুর্যোগে বাংলাদেশের একাধিক শিবিরে আশ্রয় নেওয়া রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য চীন ত্রাণ সহায়তা পাঠিয়েছে বলে জানান তিনি।

এনপি৭১/সূত্র:ইত্তেফাক


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah