সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

 কালভার্ট ভেঙে পড়ায় চলাচলে দুর্ভোগ

 কালভার্ট ভেঙে পড়ায় চলাচলে দুর্ভোগ

 কালভার্ট ভেঙে পড়ায় চলাচলে দুর্ভোগ। ছবি: এনপিনিউজ

শাহজাহান আলী মনন/ সৈয়দপুর ১৯ জুলাই 

নীলফামারীর কিশোরীগঞ্জে কালভার্ট ভেঙে পড়ায় খেতুরবাজার থেকে কাউয়ারমোড় সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। ফলে পুটিমারী ইউনিয়নের কালিকাপুর ঘোনপাড়া, হাজিপাড়া ও হিন্দুপাড়া এলাকার লোকজনের দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসি জানায়, এলজিএসপি প্রকল্পের অর্থায়নে ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রায় পাঁচ বছর পূর্বে কালভার্টটি নির্মাণ হয়। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করায় চলতি বর্ষা মওসুমের শুরুতে ভেঙে যায়। ফলে ওই এলাকার লোকজনকে দীর্ঘ পথ ঘুরে বড়ভিটা ও টেঙ্গনমারীর হাট যাতায়াত করতে হয়। এ ছাড়া কাউয়ারমোড়, খোকার বাজার ও খেতুর বাজারে যাতায়াতকারী হাটুরে লোকজনের দুর্ভোগ বাড়ছে। কুকুর ফেলার দোলায় ভেঙে যাওয়া কালভার্টের ওপর দিয়ে পারাপারে লোকজন প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন।

ওই কালভার্ট সংলগ্ন ঘোনপাড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল হোসেন বলেন, কালভার্টটি ভেঙ্গে পড়ায় শিক্ষার্থী ও এলাকার লোকজনের দুর্ভোগের বিষয়টি ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীকে জানানোর পরেও কোন কাজ হচ্ছেনা।

এ ব্যাপারে পুটিমারী ইউপি চেয়ারম্যান আবু সায়েম লিটনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য জানা য়ায়নি।

উপজেলা প্রকৌশলী মজিদুল ইসলাম জানান, ওই স্থানে কালভার্ট ভেঙে পড়ার বিষয়টি জানতে পেরেছি, এডিপি’র বরাদ্দ সাপেক্ষে কালভার্টটি নির্মাণ করে দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah