শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন

কিশোরগঞ্জে গরীব মানুষের কাছ থেকে ৩০টাকা আদায়, টাকা ফিরত চেয়ে বিক্ষোভ

কিশোরগঞ্জে গরীব মানুষের কাছ থেকে ৩০টাকা আদায়, টাকা ফিরত চেয়ে বিক্ষোভ

এনপিনিউজ৭১/শাহজাহান আলী মনন/ ২১ এপ্রিল রংপুর

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়ন পরিষদের এক মেম্বার ছবি উঠানোর কথা বলে গরীব দুস্থ্যদের কাছ থেকে ৩০ টাকা করে আদায় করছেন বলে অভিযোগ উঠেছে।
ওই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যের স্বামী বাধা দেয়ায় তাকে চাঁদখানা ইউনিয়ন পরিষদের সামনে জন সস্মুখে জুতা পেটা করেন ২নম্বর ওয়ার্ডের সদস্য আবুজার রহমান । ছবি উঠাতে কোন টাকা লাগেনা জানতে পেরে টাকা ফেরত চেয়ে সোমবার পরিষদের সামনে বিক্ষোভ করেন ভূক্তভোগি দুস্থ্যরা।
জানা গেছে, চাঁদখানা ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ড মেম্বার আবুজার রহমান ত্রাণ বিতরণ ও সরকারের ঘোষিত প্রণোদনার তালিকা প্রনয়নের জন্য ছবি উঠানোর কথা বলে শতাধিক গরীব দুস্থ্যদের নিকট থেকে ৩০টাকা করে আদায় করেছেন। টাকা নিতে বাধা দেয়ায় ১.২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্যা মোনোয়ারা বেগমের স্বামী আবদাল হোসেনকে পরিষদের সামনে প্রকাশ্যে জুতা পেটা করেন। ছবি উঠাতে কোন টাকা লাগে না জানতে পেরে ভ’ক্তভোগী দুস্থরা সোমবার পরিষদের সামনে টাকা ফিরত চেয়ে বিক্ষোভ করেন।
আবদাল হোসেন বলেন, দুই নম্বর ওয়ার্ডের কয়েকজন গরীব দুস্থ আমাকে জিজ্ঞাসা করেন ছবি উঠাতে টাকা লাগেকিনা। আমি তাদেরকে জানিয়ে দিয়েছি ছবি উঠাতে আপনাদের এক পয়সাও লাগবেনা। এ কথা জানার পর মেম্বার আবুজার রহমান রোববার পরিষদের সামনে জনসস্মুক্ষে আমাকে জুতাপেটা করেন। এঘটনায় আমি চেয়ারম্যানকে বিচার দিয়েছি।
চাঁদখানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজার রহমান জানায়, ২নম্বর ওয়ার্ড মেম্বার আবুজার রহমান গরীব দুস্থ্যদের কাছ থেকে ছবি উঠানোর কথা বলে ৩০টাকা করে নেয়ার কথা শুনেছি।
এ ব্যাপারে চাঁদখানা ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ডের মেম্বার আবুজার রহমানের বাড়ীতে গেলে তার দেখা পাওয়া যায়নি।
টাকা ফিরত চেয়ে বিক্ষোভ প্রদর্শনকারী জিয়ারুল ইসলাম,জিন্নুর রহমান, আব্দুল কাদের, রুবেল হোসেন, আবুল কালাম ও লুৎফর রহমানসহ অনেকে বলেন, ছবি তোলার জন্য মেম্বার আমাদের কাছ থেকে ৩০টাকা করে নিয়েছে। কিন্তু আমরা পরে জানতে পেরেছি ছবি তুলতে কোন টাকা লাগেনা। আমরা আমাদের টাকা ফিরত চাই।

এনপি৭১/মেহি/নীলফামারী

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah