বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

কী হতে পারে ফেসবুকের নতুন নাম

কী হতে পারে ফেসবুকের নতুন নাম

নিউজ ডেক্সঃ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। এ নিয়ে বিশ্বজুড়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা। কী হবে ফেসবুকের নতুন নাম- সেই ভাবনার পাশাপাশি অনেকেই নতুন নামও প্রস্তাব করা শুরু করেছেন।

একটি সূত্রের বরাতে জানা গেছে, আগামী সপ্তাহেই নতুন নাম ঘোষণা করতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।
ফেসবুকের ঘোষণার আগেই বিভিন্ন সামাজিক যোগযোগমাধ্যমে নাম প্রস্তাব করছেন নেটিজেনরা। কেউ কেউ দাবি তুলছেন ফেসবুকের নাম সংক্ষিপ্ত করে ‘এফবি’ করা হোক। আবার ফেসবুকের প্রথম নামের সঙ্গে দ্য জুড়ে দিয়ে ‘দ্য ফেসবুক’ করার দাবিও উঠেছে।

এদিকে শোনা যাচ্ছে ফেসবুকের নতুন একটি নাম প্রস্তাব করা হয়েছে মেটাভার্সের আলোচনা সভায়। এতে ফেসবুকের বিকল্প নাম ‘মেটা’প্রস্তাব করা হয়েছে। এ ছাড়া বুকফেস, ফেসগ্রাম, ফেক্টাগ্রাম, ফেসটক এবং ওয়ার্ল্ডচেঞ্জার নামও আলোচনায় এসেছে। তবে এসব নাম প্রস্তাবের ব্যাপারে সত্যতা নিশ্চিত হওয়া যায়নি।

এক প্রতিবেদনে ফেসবুকের সম্ভাব্য নাম হিসেবে ‘হরাইজন’-এর কথা বলা হয়েছিল। ফেসবুক এই নামে অনেক আগে থেকেই একটি ভার্চুয়াল রিয়েলিটি প্ল্যাটফর্ম তৈরিতে কাজ করছে। নতুন এই প্ল্যাটফর্মের ধারণা মেটাভার্সের ধারণার সঙ্গেও মিলে যায়।

ফেসবুকের সেবাকেই ভার্চুয়াল জগতে নিয়ে যাবে মেটাভার্সে। ব্যবহারকারীরা সেখানে যুক্ত হয়ে বাস্তব দুনিয়ার মতো একে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এমনকি ব্যবহারকারীরা একসঙ্গে কিছু কিছু কাজও করতে পারবেন মেটাভার্সের মাধ্যমে। অগমেন্টেড এবং ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তির মাধ্যমে এর ফলে ভার্চুয়াল আর বাস্তব জগতের পার্থক্য কমে আসবে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution