মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

কৃষিকে বাঁচাতে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা কৃষকের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছে:…কৃষিবিদ সমীর

কৃষিকে বাঁচাতে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা কৃষকের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছে:…কৃষিবিদ সমীর

নিজেস্ব প্রতিবেদক, রংপুর ২৩ আগস্ট

বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, কৃষিকে বাঁচাতে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা কৃষকের দোড়গোড়ায় পৌঁছে দেওয়া হচ্ছে। এখন সারের জন্য কৃষককে জীবন দিতে হয় না। কৃষিপণ্য নিয়ে কাঁদতে হয় না। বর্তমান কৃষিবান্ধব আওয়ামী লীগ সরকার কৃষক ও কৃষিকে বাঁচিয়ে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করে যাচ্ছে। রোববার দুপুরে রংপুরের কারমাইকেল কলেজ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রংপুর জেলা কৃষকলীগের আয়োজনে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিবিদ সমীর চন্দ বলেন, কৃষকদের দুর্ভোগ লাঘবে সরকার সব সময় পাশে আছে। করোনাকালীন সময়েও কৃষকের পাশে কাজ করেছে কৃষকলীগ নেতৃবৃন্দ। জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে কৃষকলীগের নেতাকর্মীরা। কৃষকের মজুর সংকটে পড়ে কৃষকলীগের নেতাকর্মীরা ধান কেটে দিয়েছে।

তিনি আরও বলেন, যখন হাওরের জনগোষ্ঠীর পাশে ছিল কৃষকলীগ। সরকারের বৃক্ষরোপনের কর্মসূচীও বাস্তবায়ন করে যাচ্ছে কৃষকলীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। করোনাকে জয় করে অর্থনীতিতে সুবাতাস ফিরিয়ে আনতে সরকারের পাশে থাকবে আওয়ামীলীগের নেতাকর্মীরা।

আলোচনা সভার পাশাপাশি স্বেচ্ছায় প্লাজমা রক্তদান কর্মসূচী, মৌসুমী ফল বিতরণ ও মুজিব উদ্যানে বৃক্ষ রোপন কর্মসূচীতে রংপুর জেলা কৃষকলীগের সভাপতি প্রাণ কৃষ্ণ গোস্বামী পান্নুর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি।

রংপুর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম যাদুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রমেক অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু, কারমাইকেল কলেজ অধ্যক্ষ ড. আমজাদ হোসেন, র্কষকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, বঙ্গবন্ধু কৃষিবিদ সংগঠনের নেতা আলী আজম প্রমুখ।

সভায় সংগঠনকে গতিশীল করে দেশ গড়তে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানানো হয়। পরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ এতিম ও অনাথদের মাঝে মৌসুমী ফল বিতরণ ও বৃক্ষরোপন করে মুজিব উদ্যানের উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah