বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:১৬ অপরাহ্ন

ক্রিকেটের নতুন ইতিহাস সৃষ্টি করে বিজয়ীদের মাঝে ট্রফি তুলে দিলেন রসিক মেয়র মোস্তফা

নিউজ ডেক্স –

মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা ছিনিয়ে নিল বেগম রোকেয়া পাইওনিয়ার। বিশ্বকাপ জয়ী ক্রিকেটার আকবর হোসেনের হাড়িভাঙ্গা কাটার্সকে পরাজিত করে এ শিরোপা জিতেন তারা।

মঙ্গলবার সকাল ১১টায় রংপুর ক্রিকেট গার্ডেনে ফাইনাল খেলায় মুখোমুখি হয় বেগম রোকেয়া পাইওনিয়ার ও হাড়িভাঙ্গা কাটার্স। টসে জিতে হাড়িভাঙ্গার ক্যাপ্টেন আকবর আলী ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে বেগম রোকেয়ার ক্যাপ্টেন সালাহউদ্দিন পাপ্পু প্রথম বলে আউট হয়ে যান। গোটা টুর্নামেন্টে যিনি দলকে শিরোপার কাছে নিয়ে এসেছেন তার উইকেট হারানোয় হতাশ হয়ে পড়েন বেগম রোকেয়ার সমর্থকরা। এরপর ১০ ওভার না যেতেই ৫ উইকেট পড়ে যায় বেগম রোকেয়ার।

ইশার ব্যাট থেকে আসা ৩৫ রানের ফলে স্কোর বোর্ডে খেলা শেষে ৭ উইকেটের বিনিময়ে রান গিয়ে পৌঁছায় ১০৯ এ। দ্বিতীয় ইনিংসে ১১০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে হাড়িভাঙ্গা। ৫ বল না যেতেই শুন্য রান করে সাজঘরে ফেরেন হাড়িভাঙ্গার ওপেনার তামিম। পরের ওভারেই ৭ রান করে আউট হন মাহি রহমান। এরপর বিশ্বকাপ জয়ী ক্রিকেটার আকবর আলী এসে ম্যাচকে নিজেদের পক্ষে রাখার চেষ্টা করেন এবং জয়ের দিকে এগিয়ে নিয়ে যান। ১৪ ওভার ৫ বলের খেলা শেষে সাব্বিরের বলে ক্যাচ আউট হন আকবর আলী।

এরপর বেগম রোকেয়ার স্পিন বোলারদের নৈপুন্যে ম্যাচকে নিজেদের নিয়ন্ত্রনে আনেন ক্যাপ্টেন পাপ্পু। ৭ উইকেট হারিয়ে ১৯ ওভার ৫ বলে হাড়িভাঙ্গার জয়ের জন্য প্রয়োজন ছিল ৩ রান। শেষ বলে এক রান করে হাড়িভাঙ্গার দলীয় রান সংগ্রহ হয় ১০৮। বাউন্ডারী থেকে শেষ বলকে বাঁচানোর পর বিজয়ের উল্লাসে মেতে উঠে বেগম রোকেয়া পাইওনিয়ারের ক্রিকেটার, সমর্থকরা। বাদ্যযন্ত্রের তালে তালে হাজার হাজার সমর্থকদের আনন্দ-উল্লাস আর মুহুমুর্হু তালিতে মুখরিত হয় ক্রিকেট গার্ডেন।

ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জিতে নেন ৩৫ রান করা বেগম রোকেয়া পাইওনিয়ারের খেলোয়াড় ইশা। বেগম রোকেয়ার সালাহউদ্দিন পাপ্পু টুর্নামেন্টে সর্বোচ্চ রানধারী ক্রিকেটার নির্বাচিত হন। এরপর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিসিবি পরিচালক অ্যাড. আনোয়ারুল ইসলাম, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, কোয়াব রংপুরের সভাপতি জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন, সাধারণ সম্পাদক সোহরাওয়াদী শুভ।

অনুষ্ঠানে বক্তারা দর্শকদের প্রত্যাশা ও ঝিমিয়ে থাকা ক্রীড়াঙ্গনকে চাঙ্গা করতে আগামী দিনে এ ধরনের আয়োজনের ধারা অব্যহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। শেষে বিজয়ী দলের প্রতিযোগিদের মাঝে ট্রফি তুলে দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah