রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন

 খন্দকার গোলাম মোস্তফা বাটুল স্মরণে তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের আলোচনা সভা 

 খন্দকার গোলাম মোস্তফা বাটুল স্মরণে তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের আলোচনা সভা 

আব্দুল্লাহ আল আমিন, রংপুর ১৭ সেপ্টেম্বর

দৈনিক দাবানল, রনাঙ্গন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, সাবেক এমপি, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, মোটর শ্রমিক অধিকার প্রতিষ্ঠার মুল প্রবক্তা, উত্তরাঞ্চলের গণমাধ্যমের কান্ডারী (বাতিঘর), বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুলের স্মরণে তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবে অনুষ্ঠিত উক্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের আহবায়ক এস.এম জাকির হুসাইন এর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন মরহুম খন্দকার গোলাম মোস্তফা বাটুলের সুযোগ্য উত্তরসুরী দৈনিক দাবানলের ব্যবস্থাপনা সম্পাদক খন্দকার মোস্তফা সরওয়ার অনু।

অন্যান্যর মধ্যে উপস্থিত থেকে স্মরণসভায় বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র (১) সামছুল হক, তাজহাট মেট্রোপলিটন থানার সাব ইন্সপেক্টর ওবায়দুল হক, রংপুর রিপোর্টার্স ক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ও বার্তা ২৪এর স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাহ আলম, রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এস.এম লিটন, মাহিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন দুলাল, তাজহাট মেট্রো পলিটন প্রেসক্লাবের সদস্য সচিব রশিদুল ইসলাম রশিদ, লালবাগ বাজার ও হাট কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল আলম আঙ্গুর, ঠিকাদার এমদাদ মিয়া, জাতীয় যুব সংহতির রংপুর মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আহসান হাবীব আনছারী, ১৫নং ওয়ার্ড আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোক্তারুল ইসলাম বাবু, মাহিগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এস.এম রেজাউল করিম, চেতনা একাত্তর বিডি নিউজ.কম এর সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান বিপ্লব ও মেফতাহুল ইসলাম চৌধুরী প্রমূখ।

ক্লাবের আহবায়ক কমিটির কার্যকরী সদস্য আল আমিন এর সঞ্চালনায় আলোচনা ও দোয়া অনুষ্ঠানে বাটুলের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ক্লাবের সদস্য শহিদুল ইসলাম।

স্মরণ সভার আলোচনা ও বক্তৃতার মাধ্যমে সকলে দাবি করেন, প্রয়াত খন্দকার গোলাম মোস্তফা বাটুল ছিলেন একজন অকুতোভয় সাংবাদিকের মডেল অভিভাবক। তাঁকে তাঁর জীবনের অসামান্য কৃতিত্বের জন্য মরণোত্তর জাতীয় ভাবে সম্মাননা প্রদান করা হোক। রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে খুবদ্রুত এ ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান বক্তৃতাকারী সকলেই।

এ ছাড়া দৈনিক দাবানল স্বাধীনতার পক্ষের অন্যতম প্রাচীন ও উত্তরাঞ্চলের সর্ব সাধারণের মুৃখপত্র। তাই এই পত্রিকাকে বাঁচিয়ে রাখার জন্য সরকার ও জনগনের সকলের পৃষ্ঠপোষকতায় ভূ’মিকা রাখা জরুরী বলে সকলে মনে করেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah