বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

গত ২৪ ঘন্টায় নীলফামারীতে করোনা পজেটিভ ৯ জন: মোট আক্রান্ত ২৭৯

গত ২৪ ঘন্টায় নীলফামারীতে করোনা পজেটিভ ৯ জন: মোট আক্রান্ত ২৭৯

শাহজাহান আলী মনন/ নীলফামারী ১৯ জুন

সারা দেশের মত নীলফামারীতেও পর্যায়ক্রমে বেড়েই চলেছে কোভিড-১৯ সংক্রমিত রোগীর সংখ্যা। শুক্রবার (১৯ জুন) সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ১১, ১২, ১৫ ও ১৮ জুনের প্রেরিত ২৮ টি নমুনার রির্পোটে ৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।এ কই পরিবারের ২ জনসহ আক্রান্ত নতুন আক্রান্ত ৯ জন নিয়ে মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭৯ জন।

৯ জন নতুন করোনা পজেটিভের মধ্যে, নীলফামারী পৌরসভার কলেজপাড়ায় একই পরিবারের দুইজন (মা-ছেলে), পঞ্চপুকুর ইউনিয়নের চেংমারী এক যুবক, জলঢাকা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বগুলাগাড়ী এলাকায় দুইজন, ৯ নম্বর ওয়ার্ডের ডাঙ্গাপাড়ায় এক যুবক, ডোমার উপজেলার ছোটরাউতা কাজিপাড়ার একই পরিবারের দুইজন (বাবা-ছেলে) ও ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের বন্দরখড়িবাড়ি এলাকার এক যুবক।

জেলায় পূর্বের শনাক্ত সহ এ নিয়ে সর্বমোট করোনা শনাক্ত হলো ২৭৯ জন। এর মধ্যে নীলফামারী সদরে ৮৮, জলঢাকা উপজেলায় ৫২, ডিমলা উপজেলায় ৪৫, সৈয়দপুর উপজেলায় ৩৬, ডোমার উপজেলায় ৩৩ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২৫ জন। মৃত্যু বরন করে ৬ জন।

সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে হোমকোয়ারেন্টাইনে ৪৫ জন রোগী যুক্ত হয় এবং হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করা রোগীর সংখ্যা (শুণ্য)। জেলায় করোনা সংক্রমণে বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে ৪২৮ জন। গত ০১ ডিসেম্বর ২০১৯ থেকে আজ পর্যন্ত হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ১২৬৩৩ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নতুন করে কেউ যুক্ত হয়নি এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই সম্পন্ন করা রোগীর সংখ্যাও (শুণ্য)। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪ জন। মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আইসোলেশনে ৯ জন রোগী যুক্ত হয়েছে এবং আইসোলেশন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ৭ জন। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩৩ জন। এছাড়া সংগৃহীত মোট নমুনার সংখ্যা ২ হাজার ৮৭৭ এবং ফলাফল পাওয়া গেছে ২ হাজার ৩৯৩ জনের।

এদিকে জেলায় শুরু থেকে এখন পর্যন্ত করোনা রোগী মৃত্যুর সংখ্যা ৬ জন এবং করোনা রোগী সুস্থ হয়েছেন ১৩৬ জন বলে জানায় নীলফামারী সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah