মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

গোবিন্দগঞ্জে সম্ভাব্য উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের সংক্ষিপ্ত জীবনী

গোবিন্দগঞ্জে সম্ভাব্য উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের সংক্ষিপ্ত জীবনী

এনপি নিউজ ৭১ ডেক্সঃ

পল্লীবন্ধু সাবেক সফল রাষ্ট্রনায়ক হুসাইন মুহাম্মদ এরশাদের রাজনৈতিক দীক্ষায় দীক্ষিত হয়ে রাজনীতিতে পথচলা আবুল কালাম আজাদের। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে অংশগ্রহণের জন্য কাজ করে চলছেন তিনি। গোবিন্দগঞ্জ উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পৌর জাতীয় পার্টির সভাপতি আবুল কালাম আজাদ ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টির অন্যতম প্রধান প্রার্থী।

মো. আবুল কালাম আজাদের জন্ম ১৯৭৪ সালে ২ মার্চ উপজেলার সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মৃত সাহেব আলী সরকার মাতা মৃত আমেনা বেওয়া। স্ত্রী মোছা. রিমি বেগম। দুই পুত্র সন্তানের জনক আবুল কালাম আজাদের প্রথম পুত্র মো. রিয়াজুল জান্নাত রিয়াদ বগুড়া জামিল মাদ্রাসায় অধ্যয়নরত। দ্বিতীয় পুত্র মো. রাকিব হাসান গোবিন্দগঞ্জের আদর্শ প্রি-ক্যাডেট স্কুলে অধ্যয়নরত। আবুল কালাম আজাদের স্থায়ী ও বর্তমান আবাস পৌর শহরের বুজরুক বোয়ালিয়া মহল্লায়। পেশায় ব্যবসায়ী আবুল কালাম আজাদ গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং গোবিন্দগঞ্জ কলেজ থেকে এইচএসসি পাশ করেন। গোবিন্দগঞ্জের মানুষের কল্যাণে তিনি দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন।

আবুল কালাম আজাদ তাঁর রাজনৈতিক জীবনের শুরু থেকে বর্তমান পর্যন্ত জাতীয় পার্টির রাজনীতির সাথেই যুক্ত। তিনি ১৯৯১ সালে উপজেলা জাতীয় ছাত্র সমাজের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করে এরশাদ মুক্তি আন্দোলনের অন্যতম সৈনিকে পরিনত হন এই অঞ্চলে। তিনি উপজেলা জাতীয় যুব সংহতির সদস্য, পৌর জাতীয় পার্টির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে আবুল কালাম আজাদ গোবিন্দগঞ্জ উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, পৌর জাতীয় পার্টির সভাপতি, গাইবান্ধা জেলা জাতীয় পার্টির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনীতি ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক পেশাজীবী সংগঠনের কর্মকান্ডে নিবিড় ভাবে জড়িত আবুল কালাম আজাদ। তিনি দীর্ঘদিন ধরে শিবপুর পাঁচগছি বাজার জামে মসজিদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি শিবপুর পাঁচগছি বাজার ফুলকুঁড়ি খেলাঘর আসরের প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়াও তিনি ফাঁসিতলা একতা সমবায় সমিতির বর্তমান সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আবুল কালাম আজাদ গোবিন্দগঞ্জে জাতীয় পার্টির অন্তপ্রাণ একজন সক্রিয় কর্মী হিসেবে পরিচিত। উপজেলায় জাতীয় পার্টিকে শক্তিশালী করতে ছাত্র জীবন থেকেই নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদের নির্দেশে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী কাজী মশিউর রহমানের পক্ষে তিনি সর্বাত্বক কর্ম প্রচেষ্টা চালান।

আবুল কালাম আজাদ পঞ্চম গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করার লক্ষে ছুটে চলছেন জনগণের দোঁড়গোড়ায়। তিনি একটি জনকল্যাণমুখী উপজেলা পরিষদ গঠনের লক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah