মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:৪৬ অপরাহ্ন

গঙ্গাচড়ায় তিস্তাচরের শিক্ষার্থীদের‘মাদক ও বাল্য বিবাহকে না বলি’ শপথ

গঙ্গাচড়ায় তিস্তাচরের শিক্ষার্থীদের‘মাদক ও বাল্য বিবাহকে না বলি’ শপথ

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক/ ২০মে

‘মাদক ও বাল্য বিবাহকে না বলি’ শপথ করেছে রংপুরের গঙ্গাচড়ার তিস্তাচরের শিক্ষার্থীরা। দেড় শতাধিক শিক্ষার্থীরা পিছিয়ে পড়া চর এলাকায় মাদক ও বাল্য বিয়ের বিপক্ষে ক্যাম্পেইন শুরু করেছে।

মঙ্গলবার সকালে গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার জন্য উন্নয়নত সহায়তা প্রকল্পের আওতায় ৩০ জন ক্ষুদ্র-নৃগোষ্ঠি শিক্ষার্থী নিয়ে তারা এ কার্যক্রম শুরু করেন। এ সময় ফেস্টুন উঁচিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে তিস্তাচরের দেড়’শ শিক্ষার্থী। এ সময় গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা বেগমের সভাপতিত্বে বাইসাইকেল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান রহুল আমিন, ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, নোহালী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল।


অনুষ্ঠানে বক্তারা বলেন, বাইসাইকেলের মত শিক্ষার্থীদের মনে সচেতনার চাকা ঘুরতে থাকবে। প্রত্যেক সাইকেলে ‘বাল্য বিবাহ ও মাদককে না বলি’ শ্লোগান সমৃদ্ধ স্টিকার লাগিয়ে দেয়া হয়েছে। শিক্ষার্থীরা তিস্তা চরের যতদূর রাস্তা পরিভ্রমন করবে সেই এলাকার মানুষগুলো সচেতন হবে। আমাদের সামাজিক প্রতিবন্ধকতাগুলো দূর হবে। এছাড়া শিক্ষার্থীরা কম সময়ে বিদ্যালয়ে এসে পাঠ চুকিয়ে আবার স্বল্প সময়ে বাড়ি ফিরতে পারবে। এ সময় ১’শ শিক্ষার্থীরা মাঝে শিক্ষা উপবৃত্তি, ক্রীড়া ও সাংষ্কৃতিক সামগ্রী এবং স্বাস্থ্য উপকরণ প্রদান করা হয়।এর আগে নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া’য় ক্ষুদ্র-নৃগোষ্ঠিদের জমি আছে ঘর নেই প্রকল্পের আওতায় ১০ পরিবারকে ঘরের চাবি দেওয়া হয়।

এনপি৭১/গঙ্গাচড়া (রংপুর)

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah