বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন

চবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা খেলেন মাসুদ!

চবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা খেলেন মাসুদ!

নিউজ ডেক্সঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ধরা খেলেন রংপুরের কারমাইকেল কলেজের শিক্ষার্থী মো. মাসুদ সরকার (২৫)।

রোববার (৩১ অক্টোবর) বিকেলে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে লাইব্রেরি ভবন থেকে তাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মুহম্মদ ইয়াকুব গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক মাসুদ গাইবান্ধার সুন্দরগঞ্জের দহবন্ধ ইউনিয়নের আব্দুল কাদেরের ছেলে। তিনি রংপুরের কারমাইকেল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র।

জানা যায়, ভর্তি পরীক্ষার্থী জুলকারনাইন শাহীর পরিবর্তে পরীক্ষা দিতে আসেন মাসুদ সরকার। জুলকারনাইন শাহী ঢাকার ধানমন্ডি আইডিয়াল কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। পরীক্ষার হলে ভর্তি পরীক্ষার্থীর ছবির সঙ্গে মাসুদ সরকারের ছবির মিল না পাওয়ায় হলের দায়িত্বে থাকা শিক্ষকরা প্রক্টরিয়াল বডিকে খবর দেন। পরে সহকারী প্রক্টর জিয়াউল ইসলাম ও মুহাম্মদ ইয়াকুব এসে মাসুদকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় মাসুদ প্রক্সির বিষয়টি স্বীকার করে বলেন, তিনি গত শুক্রবার ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছেন। ১০ হাজার টাকার চুক্তিতে ভর্তি পরীক্ষায় বদলি হিসেবে অংশ নিয়েছেন তিনি।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ওই শিক্ষার্থীর ছবির সঙ্গে প্রবেশপত্রের ছবির কোনো মিল না থাকার বিষয়ে আমাদের জানানো হয়। তাকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেছি।

এদিকে রোববার দ্বিতীয় দিনের মতো ডি ইউনিটের দুই শিফটের পরীক্ষা হয়েছে। এতে আবেদন করেছিলেন ৫৪ হাজার ২৪৪ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। ৬৫ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। সোমবার ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution