রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:১৫ পূর্বাহ্ন

চাপ দিয়ে নয় ভালোবাসা দিয়ে ভ্যাট নিন: সমাজকল্যাণ মন্ত্রী

চাপ দিয়ে নয় ভালোবাসা দিয়ে ভ্যাট নিন: সমাজকল্যাণ মন্ত্রী

এনপিনিউজ৭১/স্টাপ রিপোর্টার/রংপুর ১০ ডিসেম্বর ২০১৯

ভালোবাসা দিয়ে জনগণের কাছ থেকে রাষ্ট্রের উন্নয়নে ভ্যাট আদায়েরর পরামর্শ দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

তিনি বলেছেন, বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। এখন উন্নয়নে ঝুড়ি উপচে পড়ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উন্নয়নের কর্মকান্ড অব্যাহত রেখেছেন। তিনি দূর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। দেশের উন্নয়নে সকলকে ভ্যাট দিতে হবে। মানূষের মধ্যে ভ্যাট ভীতি দুর করতে হবে। মানুষ যাতে সহয়ে ভ্যাট দিতে পারে সেজন্য সুসম্পর্ক গড়তে হবে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে জাতীয় ভ্যাট দিবসের অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। নুরুজ্জামান আহমেদ এমপি আরো বলেন, কারো ওপর চাপ দিয়ে কাঙ্খিত ভ্যাট আদায় করা যাবে না। ভালোবেসে জনগণকে বুঝিয়ে ভ্যাট আদায় করতে হবে। এর জন্য কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্মকর্তাদের জনগণের সাথে মিশতে হবে। জনগণকে ভ্যাট প্রদানে উৎসাহিত করতে হবে।

রংপুর বিভাগে আরো বেশি করে ভ্যাট আদায় করুন। যাতে এই অঞ্চলে আরো বেশি উন্নয়ন হয়। জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান আহমেদ বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য নিবেদিত। বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর মত শেখ হাসিনাও দেশের মানুষের জন্য স্বপ্ন দেখেন এবং বাস্তবায়ন করেন।

আমাদেরককে দেশের উন্নয়নের ভীত টেকসই করতে ভ্যাট দেয়ার অভ্যাস করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ইন্টারন্যাশনাল ট্যাক্সেস) হাফিজ আহমেদ মুর্শেদ, রংপুর কর অঞ্চলের কমিশনার আবদুল লতিফ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু। এতে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর কমিশনার শওকত আলী সাদী। অতিথিরা বলেন, ব্যবসায়ীরা ভোক্তাদের দেয়া ভ্যাট প্রদান করে। একারণে ভোক্তাদের সচেতন হতে হবে। ভ্যাট থেকে যাতে সরকার বঞ্চিত না হয়। রাজস্ব প্রবৃদ্ধি মানে উন্নয়ন তরান্বিত। তাই সকলের উচিত যথাযথ ভ্যাট প্রদান করা। আলোচনা অনুষ্ঠান শেষে ২০১৭-২০১৮ অর্থবছরে রংপুর বিভাগের আট জেলার সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী ১৮ প্রতিষ্ঠানকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। এর মধ্যে রংপুর জেলার হারাগাছের মায়া বিড়ি, স্টেশন রোড জীবন বীমা ভবনের ওয়ালটন প্লাজা ও রাধাবল্বব এলাকার আরডিআরএস গেস্ট হাউজ সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে। এদিকে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে দশটায় নগরীর সেন্ট্রাল রোডস্থ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah