শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৮ অপরাহ্ন

 জনগণের প্রত্যাশা ও ট্রাফিক পুলিশের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

 জনগণের প্রত্যাশা ও ট্রাফিক পুলিশের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

শাহজাহান আলী মনন, নীলফামারী ৮ আগস্ট

দিন-রাত অবিরাম মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যায় বাংলাদেশ পুলিশের সদস্যরা। ট্রাফিক পুলিশ সদস্যদের কাজের ধরনতো আরো কঠিন। সারাদিন রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে বছরের ৩৬৫ দিন কাজের মধ্যে এক মুহুর্ত বিশ্রাম পাওয়াই কঠিন।
এরই মধ্যে গতকাল ৬ জুলাই বৃহস্পতিবার রাত ৮টায় নীলফামারী জেলা পুলিশের ট্রাফিক বিভাগের সদস্যদের জন্য আয়োজন করা হয় এক কর্মশালার।
দিনের ব্যস্ত সূচি কিংবা জেলার গুরুত্বপূর্ণ শহরগুলোতে যানবাহন শৃঙ্খলা ও সড়ক নিরাপত্তা বিঘ্নিত না করে কর্মশালায় সকল ট্রাফিক সদস্যদের একত্রে পাওয়ার উপায় কোথায়? সে বিষয়টির সক্রিয় বিবেচনায় “জনগণের প্রত্যাশা ও ট্রাফিক পুলিশের করণীয়” শীর্ষক কর্মশালাটি দিনের বেলার ব্যস্ত সময়ের পরিবর্তে শুরু হয় রাত আটটায়, শেষ হয় প্রায় রাত বারোটায়।
জেলার ট্রাফিক বিভাগের সকল সদস্যদের উপস্থিতিতে কর্মশালার মূখ্য আলোচক হিসেবে নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম গুরুত্বপুর্ণ আলোচনা করেন।
সাম্প্রতিক করোনা ভাইরাস মহামারী সংকটের সময় মানবিক পুলিশিং এর মাধ্যমে প্রশংসিত পুলিশ সদস্যদের কাছে মানুষ কি চায় এবং ট্রাফিক পুলিশ সদস্যদের এক্ষেত্রে কি কি করণীয় রয়েছে এ বিষয়ে আলোচনা করেন তিনি।
ট্রাফিক পুলিশ সদস্যদের ধৈর্য ও সম্পূর্ণ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানিয়ে তিনি ট্রাফিক পুলিশ কর্মকর্তা-সদস্যদের জনগণের সাথে সুন্দর আচরণের মাধ্যমে দায়িত্বপালন করতে অনুরোধ করেন এবং কেউ যাতে অহেতুক হয়রানির শিকার না হন, সে দিকে বিশেষ নজর রাখতে নির্দেশনা প্রদান করেন।
কর্মশালায় অংশগ্রহণকারী অফিসারদের মাঝে ট্রাফিক পুলিশিং এর বিভিন্ন দিক তুলে ধরেন তিনি এবং জনগণের দোরগোড়ায় পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য আইজিপি মহোদয়ের আহ্বান সকলের কাছে পূনর্ব্যক্ত করেন।
এর আগে নীলফামারী জেলার ট্রাফিক ব্যবস্থার উপর একটি সংক্ষিপ্ত উপস্থাপনা তুলে ধরেন টিআই (প্রশাসন) আবু নাহিদ পারভেজ ।
কর্মশালার শেষ পর্বে জেলার ট্রাফিক ব্যবস্থাপনায় বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ নীলফামারী জেলা পুলিশের ৫ জন ট্রাফিক পুলিশ সদস্যের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।
নীলফামারী পুলিশ লাইন্স এর ড্রিল শেডে আয়োজিত কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমীন, কোর্ট ইন্সপেক্টর  আফজালুল ইসলাম, পুলিশ পরিদর্শক (ক্রাইম) মোঃ আব্দুল আউয়াল, ওসি ডিবি কেএম আজমীরুজ্জামানসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা সদস্যবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah