বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন

জনতার মুখোমুখি হয়ে নজির সৃষ্টি করলেন রসিক মেয়র

জনতার মুখোমুখি হয়ে নজির সৃষ্টি করলেন রসিক মেয়র

এনপি নিউজ ৭১ঃ

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, গত এক বছরে রংপুর সিটি করপোরেশনের বর্তমান পরিষদের মাধ্যমে যে উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়েছে তাতে আমি নিজেও সন্তুষ্ট হতে পারিনি। গত মেয়র এর সময় বিভিন্ন উন্নয়ন মুলক কাজের জন্য যে সকল ট্রেন্ডার দেয়া হয়েছিলো তার মধ্যে প্রায় ১২টি কাজ ঠিকাদারের অবহেলার কারণে বন্ধ হয়ে গেছে।
ফলে উন্নয়ন কাজ কিছুটা হলেও থমকে গেছে। আমরা সেই সব ঠিকাদারদের চিহ্নিত করে তাদের কাজ স্থগিত করে দিয়েছি এবং রি-ট্রেন্ডারের ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চালাচ্ছি।
আজ মঙ্গলবার বিকেলে রংপুর সিটি করপোরেশন চত্ত¡রে বর্তমান পরিষদের এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত নাগরিকদের মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তিত্বাকালে উপরোক্ত কথা গুলো বলেন।
রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন নির্বাচনি ইশতেহার অনুযায়ী রংপুর সিটিকে একটি নাগরিক বান্ধব স্মার্ট আধুনিক নগরী গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেছি। তিনি বলেন, গত এক বছরে আমার তত্বাবধায়নে রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট, ড্রেন স্ট্রীট লাইট নির্মান, পুন: নির্মান, উন্নয়ন, রক্ষনাবেক্ষনে যুগান্তকারী পদক্ষেপ শুরু হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওকান্তিক প্রচেষ্ঠায় ইতোমধ্যেই ৩০৬ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড চলমান রয়েছে। ৮৮কোটি ২লাখ টাকা ব্যায়ে ট্রেন্ডার প্রক্রিয়াধীন আছে। যা আগামী এক বছরে বাস্তবায়ন হয়ে গেলে নগরবাসির নাগরিক সুবিধা অনেকাংশে বেড়ে যাবে। রসিক মেয়র বলেন, নগরবাসীর সেবক হিসেবে থাকতে চাই।নগরপিতা হিসেবে নয়। মঙ্গলবার বিকেলে নগর ভবন ক্যাম্পাসে নাগরিকদের মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তবে তিনি এ কথা বলেন।
রংপুর সিটি করপোরেশনের সচিব আবু সালেহ মোহাম্মদ মুসা জঙ্গির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রসিক প্যানেল মেয়র সামসুল হক, মাহমুদুর রহমান টিটু, কাউন্সিলর মাহাবুব রহমান মন্জু, তৌহিদুল ইসলাম, মীর মোহাম্মদ জামাল, রহমতুল্লাহ, মহিলা কাউন্সিলর নাছিমা আমিন, মোখলেছুর রহমান তরু, জাকারিয়া আলম শিপলু, মোঃ আমিনুল ইসলাম, মোছাঃ ফেরদৌসী বেগম, মোঃ শফিকুল ইসলাম মিঠু, মাহাবুবুর রহমান মঞ্জু, সেকেন্দার আলী, তত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন ও নির্বাহী প্রকৌশলী মো:আজম আলী প্রমূখ ।
মেয়র বলেন, দাতা সংস্থা জাইকার অর্থায়নে সিটি গভারনেন্স প্রজেক্ট-সিজিপির আওতায় ২২৮.২৯ কোটি টাকা প্রাক্কলিত ব্যায়ে ব্যাচ-২ এর মাধ্যমে ২৪টি প্যাকেজের মধ্যে ১৬টি (চুক্তি মূল্য ১৫৭.১০ কোটি টাকা) কাজ চলমান আছে। এসব কাজের মধ্যে রয়েছে রাস্তা, বক্স কারভার্ট, আরসিসি গার্ডার, ব্রীজ ও আরসিসি ড্রেন নির্মান। দ্র্তগতিতে এসব কাজ এগিয়ে চলছে।আমি দায়িত্ব নেয়ার পর থেকেই গত একবছরর বিভিন্ন এসময় চলমান কাজগুলো টেন্ডার করে ওয়ার্ক অর্ডার দিয়ে তা শুরু করেছি। আমি নিজেই চলমান কাজগুলো তদারিক করছি কোন নোটিশ ছাড়াই। কোন জায়গায় হেরফের হলেই আবারও আমি কাজ নতুনভাবে করে নিচ্ছি। তিনি বলেন, টেন্ডার প্রক্রিয়াধীন কাজগুলো যত দ্রæত সম্ভব টেন্ডার দিয়ে ওয়ার্ক অর্ডারের মাধ্যমে কাজ শুরু করার ব্যপারে বদ্ধ পরিকর সিটি পরিষদ। এসব কাজ বাস্তবায়ন হলে নগরীর চেহারাই বদলে যাবে। নগরবাসির নাগরিক সুবিধা নিশ্চিত হবে। ২০১৭ সালের ২১ ডিসেম্বর অনুষ্ঠিত ভোট যুদ্ধে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা মোট পোল হওয়া ভোটের ৫৫ শতাংশ ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে সিটি মেয়র নির্বাচিত হয়ে সারাদেশে আলোড়ন গড়ে তোলেন। রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমি দায়িত্ব নেয়ার পর থেকেই কাজগুলো করার জন্য বিভিন্নভাবে ঠিকাদারদের অনুরোধ করি। চিঠি দেই। কিন্তু তারা কর্ণপাত করেন নি। সেকারনে সিদ্ধান্ত নিয়ে তাদের বিরুদ্ধে মামলা করে। সেই মামলার কপি যথাযথ জায়গায় দিয়ে ১২ টি টেন্ডার বাতিল করা হয়েছে। ইতোমধ্যেই জনগুরুত্বপুর্ন শাপলা থেকে স্টেশন রোডটি রি টেন্ডার করা হয়েছে। ঠিকাদারকে এনওসি দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন আছে। বাকীগুলো যতদ্রতসম্ভব রিটেন্ডার করে কাজ শুরু করা হবে। কাজের ক্ষেত্রে গুনগত মানে কোনভাবেই ছাড় দেয়া হবে না। এজন্য আমি সকল সাইডে কোন ধরনের নোটিশ ছাড়াই যেকোন মুহুর্তে পরিদর্শন করছি। রসিক মেয়র বলেন ঠিকাদারের ব্যর্থতার কারণেই টেন্ডার যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে বাতিল করা হয়েছে। বাতিল হওয়া এসব কাজের ঠিকাদার ও ঠিকাদারী প্রতিষ্ঠানকে কালোতালিকাভুক্ত করার প্রক্রিয়াও চলমান আছে। এছাড়াও বাতিল হওয়া কাজ সমুহের একটি রি টেন্ডার করা হয়েছে। বাকিগুলো খুব দ্রুততম সময়ের মধ্যে রিন্টেডার করা হবে। মেয়রের নেতৃত্বে মঙ্গলবার সকালে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয় ।নগরীর বিভিন্নরাস্তা প্রদক্ষিণ শেষে নগর ভবনে এসে শেষ হয়।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution