বুধবার, ২৮ Jul ২০২১, ০১:৫০ অপরাহ্ন

জয়ের মুখ দেখলো রংপুর

এনপিনিউজ৭১/ খেলা ডেস্ক / ২১ ডিসেম্বর ২০১৯

বিপিএলের শুরুটা খুবই আতঙ্কজনক ছিল রংপুর রেঞ্জার্সের। প্রথম চার ম্যাচেই হেরেছে তারা। এ পরিস্থিতি কাটিয়ে উঠতে শেন ওয়াটসনের শরণাপন্ন হয়েছে তারা। ঢাকা পর্বেই দলের সঙ্গে যোগ দেবেন ওয়াটসন। তার আগেই অবশ্য জয়ের দেখা পেল রংপুর। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে তাদের মাঠে প্রথম হার উপহার দিয়ে আজ ৬ উইকেটের জয় পেল রংপুর।

এ বিপিএলে চট্টগ্রাম দলের সবচেয়ে শক্তিশালী দিক ব্যাটিং, উল্টো দিকে বোলিংটাই তাদের দুর্বল দিক। টানা দুই ম্যাচে রানের পাহাড় গড়েও হারের শঙ্কায় ছিল এই বোলিংয়ের কারণেই। আজ রংপুরের বিপক্ষে বোলিংটাই ডোবাল তাদের। এই প্রথম জহুর আহমদের কোনো উইকেটে ব্যাটিং করাটা একটু কঠিন ঠেকছিল। সে উইকেটে সুবিধাজনক অবস্থায় থেকেও হেরে গেছে চট্টগ্রাম।

লেন্ডল সিমন্স, আভিষ্কা ফার্নান্দো, ইমরুল কায়েস ও চ্যাডউইক ওয়ালটনের ব্যাটিং লাইনআপ নিয়ে প্রতিদিনই ভালো করছে চট্টগ্রাম। আজ ফার্নান্দো ছাড়া কেউই কারও ব্যাটেই আলো ফোটেনি। শ্রীলঙ্কান ওপেনারের ৪০ বলে ৭২ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ নুরুল হাসানের ২০ রান। শেষ দিকে লিয়াম প্লাংকেটের ১৭ রানে ১৬৩ তুলেছিল চট্টগ্রাম।

জবাবে রংপুরের শুরুটা আজও ভালো হয়নি। তিন ওভারের মধ্যে দুই ওপেনার বিদায় নিয়েছেন। পাওয়ার প্লে শেষ হতেই বিদায় নিয়েছেন অধিনায়ক টম অ্যাবেল। রান রেটের সঙ্গে তাল মেলাতে গিয়ে দলকে ৭৬ রানে রেখে বিদায় সাদমানেরও। লুইস গ্রেগরি ও ফজলে রাব্বির জুটিটা এরপর দাঁড়িয়ে গেল। লিয়াম , মুকতার ও রুবেল হোসেন কেউই পরিস্থিতির সঙ্গে মানানসই বল করতে পারেননি। এর এ সুযোগে চমৎকার এক জুটি গড়েছেন গ্রেগরি ও ফজলে। মাত্র ২৫ বলে ফিফটি পেরোনো গ্রেগরি ৩৭ বলে ৭৬ রান করে অপরাজিত ছিলেন। তাঁর ইনিংসে ৬ চারের সঙ্গে ৫ ছক্কা।  ৪১ বলে ৯১ রানের জুটিতে ফজলের অবদান ৩৮। ২১ বলের ইনিংসে ছিল ৪ চার ও ২ ছক্কা।

 

এনপি৭১/ সূত্র: প্রথম আলো


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah