বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫১ অপরাহ্ন

টিকাদানের বয়সসীমা কমিয়ে আনার সুপারিশ

টিকাদানের বয়সসীমা কমিয়ে আনার সুপারিশ

নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের (কোভিড-১৯) টিকা দেওয়ার বয়সসীমা আরো কমিয়ে আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (১৭ আগস্ট) জাতীয় সংসদের ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর এবং মো. আমিরুল আলম মিলন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ ‘মেডিক্যাল কলেজেস (গভর্নিং বডিস) (রিপিল) বিল ২০২১, মেডিক্যাল ডিগ্রিস (রিপিল) বিল ২০২১’ এবং করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল, ২০২১’ এর আরো পরীক্ষা-নিরীক্ষার লক্ষ্যে কমিটির সদস্য আ.ফ.ম. রুহুল হককে আহ্বায়ক করে একটি সাব কমিটি গঠন করা হয়। সাব কমিটির পর্যালোচনা শেষে বিলটি সংসদে উত্থাপনের সিদ্ধান্ত বৈঠকে গৃহীত হয়।

এছাড়া ‘মেডিক্যাল কলেজেস (গভর্নিং বডিস) (রিপিল) বিল ২০২১, মেডিক্যাল ডিগ্রিস (রিপিল) বিল ২০২১’ প্রয়োজনীয় সংশোধনীসহ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে টিকা উৎপাদন ও প্রদান প্রক্রিয়া সহজতর করার লক্ষ্যে সরকার টু সরকার (জিটুজি) পদ্ধতি অনুসরণ এবং টিকা প্রদানে বয়সসীমা আরো কমিয়ে আনার সুপারিশ করা হয়।

এ বৈঠকে কোভিডে আক্রান্ত হয়ে শহীদ ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য ‘প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা’ দ্রুততম সময়ে তাঁদের পরিবারের কাছে পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং বাংলাদেশ কর্ম কমিশনের সুপারিশপ্রাপ্ত ডাক্তারদের দ্রুত নিয়োগদানের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution