বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন

টিকিট হস্তান্তর বা বিক্রি করলে ৩ মাস পর্যন্ত কারাদণ্ড

টিকিট হস্তান্তর বা বিক্রি করলে ৩ মাস পর্যন্ত কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট, ঢাকা ১৩ আগস্ট 

নের টিকিট হস্তান্তর ও কালোবাজারি বন্ধে কঠোর সতর্কবার্তা জারি করেছে রেলপথ মন্ত্রণালয়। কেউ নিজের টিকিট অন্যের কাছে হস্তান্তর বা বিক্রি করলে তিন মাস পর্যন্ত কারাদণ্ডে দণ্ডিত হবেন বলে সতর্ক করে দিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এ অপরাধে অর্থ দণ্ড হতে পারে। এছাড়াও অপরাধী হতে পারেন উভয় দণ্ডে দণ্ডিত।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ব্যাপারে সতর্ক করে দেয় সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সম্মানিত রেলওয়ে যাত্রী সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ট্রেনে ভ্রমণের জন্য ক্রয়কৃত টিকিট, রিটার্ণ টিকিট অথবা নির্দিষ্ট মেয়াদী টিকিট হস্তান্তরযোগ্য নয় এবং এটি কেবল মাত্র যে ব্যক্তি বা যাত্রীর ভ্রমণের জন্য প্রদান করা হবে সেই ব্যক্তি এবং উহাতে সুনির্দিষ্টভাবে যে সকল স্থানে বা মধ্যে ভ্রমণের অনুমতি প্রদান করা হবে সেই স্থানসমূহের মধ্যে প্রযোজ্য হবে। যদি কোন ব্যক্তি ট্রেনে ভ্রমণের নিজ টিকেট, রিটার্ণ টিকেট অথবা নির্দিষ্ট মেয়াদী টিকেট কারো নিকট হস্তান্তর বা বিক্রয় করে তাহলে উক্তরূপ বিক্রেতা তিন মাস পর্যন্ত কারাদন্ডে দন্ডিত হবে অথবা অর্থদণ্ড অথবা উভয় প্রকারের দণ্ডে দণ্ডিত হবেন এবং অনুরূপভাবে টিকেটের ক্রেতা অন্যের টিকিট ব্যবহার করলে অথবা ব্যবহার করার চেষ্টা করলে সে একবার একক ভ্রমণের সমান অতিরিক্ত ভাড়ার জন্য দন্ডিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অতএব অনলাইন অথবা মোবাইল অ্যাপ হতে নিজে টিকেট কেটে রেলভ্রমণ করতে বলা যাচ্ছে এবং অন্যের নামে ক্রয়কৃত টিকিটে রেলভ্রমণ হতে বিরত হতে বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah