মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন

ডিমলার ওসিকে ধন্যবাদ জানালেন ড. আজিজুল হক

ডিমলার ওসিকে ধন্যবাদ জানালেন ড. আজিজুল হক

প্রথমেই নীলফামারী জেলার ডিমলা থানার ওসি জনাব মোঃ মফিজ উদ্দিন শেখ সাহেবকে অভিনন্দন জ্ঞাপন করছি।

তিনি ১৯৭৯ সালের পর দীর্ঘ ৩০ বছর কর্মজীবনের শেষ পর্যায়ে শিক্ষা অর্জনের অদম্য ইচ্ছায় বাউবি’র এসএসসি প্রোগ্রামের পরীক্ষার্থী।

তিনি ২০১৭ সালে নবম শ্রেণিতে ভর্তি হয়ে দ্বিতীয় সিমেস্টারে পরীক্ষা দিচ্ছেন। কারণ তাঁর সন্তানরা উচ্চ শিক্ষিত। তিনিও শিক্ষায় নিজকে আলোকিত করতে চান। কিন্তু হলুদ সাংবাদিকদের বিতর্কিত খবর তাকে মানসিকভাবে কষ্ট দিয়েছে। তিনি তো চুরি ডাকাতি করেন নি, তবে শিক্ষা অর্জনের একটি মহৎ চেষ্টাকে তারা বিতর্কিত করার চেষ্টা করেছেন। আমি তাদের নিন্দা জানাই।

তিনি ৩০ বছর আগে ৮ম শ্রেণি পাস করে পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে যোগ দিয়ে নিজস্ব মেধা ও কর্মনিষ্ঠায় এবং অভ্যন্তরীণ সকল বিভাগীয় পরীক্ষায় কৃতিত্বের সাথে পাস করে পর্যায়ক্রমে কয়েক ধাপ পর বর্তমানে ওসি হিসেবে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করছেন। তিনি অভ্যন্তরীণ প্রার্থী হিসেবে প্রোমোশন পেয়েছেন। এ বিষয়ে আমি পুলিশ সুপার, নীলফামারী জনাব মুহাম্মদ আশরাফ হোসেন সাহেবের সাথে কথা বললাম। তিনি জনাব মফিজের ভুয়সী প্রশংসা করে বললেন যে, শিক্ষা গ্রহণের আগ্রহের জন্য তাকে পুরষ্কৃত করবো, তিনি সবার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন। তিনি কি চুরি ডাকাতি করেছেন? এটা কি অপরাধ? শিক্ষার তো কোনো বয়স নেই, বা উবি সে জন্যই। তিনিও হলুদ সাংবাদিকতাকে নিন্দা জানান।

প্রকৃত তথ্য হলো, বাউবিতে যে কোনো বয়সের মানুষ ভর্তি হতে পারেন। ঝরে পড়া মানুষদের জন্যই বাউবি। বা উবি ঝরে পড়া মানুষের শেষ ভরসাস্থল।

মাননীয় ভিসি স্যারের সরাসরি নির্দেশনায় আমি বিষয়টি সরেজমিন পর্যবেক্ষণ করলাম। মাননীয় ভিসি স্যার জনাব মফিজ সাহেবের সাথে কথা বলে আরেকটি বিরল নজির স্থাপন করলেন। স্যারকে কৃতজ্ঞতা। পুলিশ সুপার সহ উপস্থিত সকল পুলিশ কর্মকর্তা স্যারকে সালাম জানিয়েছেন।

জনাব মফিজ সাহেব, পুলিশ সুপারের কক্ষে আমাদের সাথে কথা বলার সময় সারাক্ষণ আবেগে কেঁদেছেন। তিনি কখনো কাউকে বলেন নি যে, তিনি এম এ পাস। তাহলে সাংবাদিক ভাইয়েরা এটি কোথায় পেলেন? কেন তাকে বিতর্কিত করার চেষ্টা করলেন? এটি একটি ইতিবাচক খবর হতে পারতো। কারণ তিনি কোনো মিথ্যা তথ্য দিয়েছেন বলে আমার মনে হয়নি। তাঁর জন্মতারিখ ১৯৬৬ সাল, সার্ভিস বুকেও তাই আছে। তিনি বয়স বা শিক্ষাগত যোগ্যতা লুকাননি, ফলে কোনো অসৎ উদ্দেশ্য প্রমানিত হয় না। সুতরাং সকলকে অনুরোধ করবো, ভালো কাজকে উৎসাহিত করুন, মন্দ বলবেন না।

নীলফামারীতে স্মৃতি হিসেবে আমি জনাব মফিজ শেখ (ওসি,ডীমলা) পুলিশ সুপার, নীলফামারী, বাউবি উপ আন্চলিক কেন্দ্রের প্রধান জনাব মোঃ সাইফুলের সাথে।

লেখক:
ড. মোঃ আজিজুল হক
আঞ্চলিক পরিচালক
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah