বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

ডিমলায় চার পরিবারের ১৩ বসতঘর পুড়ে ছাই

ডিমলায় চার পরিবারের ১৩ বসতঘর পুড়ে ছাই

এনপিনিউজ৭১/ শাহজাহান আলী মনন/ ১৪ এপ্রিল রংপুর   

নীলফামারীর ডিমলায় চার পরিবারের ১৩ বসতঘর আগুনে পুড়ে ছাই হয়েছে। এ সময় ঘরে থাকা ধান, চাল আসবাবপত্র, নগদ টাকা ও পারিবারিক ১টি মন্দির পুড়ে ছাই হয়েছে। এলাকাবাসী জানায়, সোমবার (১৩ এপ্রিল) গভীর রাতে উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান এলাকার লক্ষির বাজার ৭নং ওয়ার্ডের মৃত দয়াল চন্দ্র রায়ের ছেলে দিনমজুর কমলেন্দু রায়ের রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত আশেপাশে ছড়িয়ে পড়ে।
এতে প্রতিবেশী দেল্লুর ছেলে সন্তোষ কুমার রায়ের ২টি টিনের ঘর ও ১টি মন্দির, মৃত সাগর উদ্দিনের ছেলে মোশারফ হোসেরে ২টি টিনের ঘর ও মৃত পবন চন্দ্র রায়ের স্ত্রী বটবুড়ির ১টি টিনের ঘর এবং ঘরে থাকা আসবাব পত্র, কাপড় চোপড়, ধান, চাল ও নগদ অর্থ পুড়ে ছাই হয়ে যায়।
খবর পেয়ে, ডিমলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা পরিশ্রম করে আগুন নিয়ন্ত্রনে। এতে ওই গ্রামের আরো ১০টি বাড়ী আগুন থেকে রক্ষা পায়।
মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে ফায়ার সার্ভিসের টিম লিডার আবু বক্কর সিদ্দিক জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ৪ পরিবারের চার লক্ষাধিক টাকার ক্ষতি হতে পারে। বর্তমানে তারা খোলা আকাশের নিচে বসবাস করছে।
উপজেলার নাউতারা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ৪টি পরিবারের ক্ষতির পরিমান ৪লাখ টাকার বেশী হতে পারে। প্রাথমিকভাবে উপজেলা পরিষদ থেকে তাদের ত্রাণের ব্যবস্থা করা হয়েছে।
ডিমলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মেজবাহুর রহমান মানিক বলেন, ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারের মাঝে তাৎক্ষনিক ১০ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, নুডুলস্, মমবাত্বি ও ২টি করে কম্বল দেয়া হয়েছে।

এনপি৭১/মেহি/ নীলফামারী

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah