শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:২০ অপরাহ্ন

তিন লাখ টাকায় বিক্রি হলো মাশরাফি-সাকিবদের স্বাক্ষরিত ব্যাট

তিন লাখ টাকায় বিক্রি হলো মাশরাফি-সাকিবদের স্বাক্ষরিত ব্যাট

এনপিনিউজ৭১/ ডেস্ক রিপোর্ট/ ১২ মে

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অসহায় মানুষদের আর্থিক সহায়তার জন্য নিজেদের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার সিদ্বান্ত নেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। তারই প্রেক্ষিতে ১৫ জনের বেশি বাংলাদেশের ক্রিকেটারদের স্বাক্ষরিত ব্যাট নিলামে বিক্রি হলো তিন লাখ টাকায়। ব্যাটের ভিত্তিমূল্য ছিল ৯৯ হাজার ৯শ ৯৯ টাকা।
২০১৬ সালে সিডনিতে স্থানীয় দোকানে একটি ক্রিকেট ব্যাটে সই করেছিলেন বাংলাদেশ দলের ১৫ক্রিকেটার। গতকাল ফেসবুকে ‘অকশন ফর অ্যাকশন’ কর্তৃক নিলাম করে বিক্রি হয় ব্যাটটি। নিলাম থেকে প্রাপ্ত অর্থ সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে করোনাভাইরাসে অসহায়দের সহায়তায় ব্যয় করা হবে।
এ ছাড়া নিলামে উঠেছিলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর জার্সি ও গ্লাভস, মোসাদ্দেক হোসেন-নাঈম শেখের ব্যাট, দেশের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সই করা ক্যাপ এবং ২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলোয়াড়দের সই করা একটি ব্যাট।
মাশরাফির ক্যাপের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। এ পর্যন্ত দাম উঠেছে ১ লাখ ৪০ হাজার টাকা। ভারতের বিপক্ষে ৮১ রানের ইনিংস খেলা ব্যাটটি নিলামে তুলেছেন নাঈম শেখ। তাঁর ব্যাটের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। এ পর্যন্ত দাম উঠেছে ১ লাখ ২৮ হাজার টাকা।
২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সই করা ব্যাটের ভিত্তি মূল্য ছিল ১ লাখ ৫০ হাজার টাকা। এখন পর্যন্ত ঐ ব্যাটের দাম উঠেছে ১ লাখ ৮০ হাজার টাকা।
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জয়ের প্রধান ভূমিকা রাখা মোসাদ্দেকের ব্যাটের দাম এ পর্যন্ত উঠেছে ৩ লাখ ১ হাজার ২ টাকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঐ ফাইনালে ২৭ বলে ৫২ রান করে বাংলাদেশের প্রথমবারের মত কোন টুর্নামেন্টের শিরোপার স্বাদ নেন মোসাদ্দেক।
যুব বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবরের জার্সি ও গাøভসের ভিত্তি মূল্য ছিল ১ লাখ টাকা। যার দাম উঠেছে ১ লাখ ৩০ হাজার টাকা। নিলাম শেষ হবে আগামী ১৪ মে।

সূত্র:(বাসস)

 

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah