বুধবার, ২৮ Jul ২০২১, ০১:০৪ অপরাহ্ন

দাবানল সম্পাদক বাটুলসহ তিন বীর মুক্তিযোদ্ধাকে আরসিসিআই’র সম্মাননা প্রদান

দাবানল সম্পাদক বাটুলসহ তিন বীর মুক্তিযোদ্ধাকে আরসিসিআই’র সম্মাননা প্রদান

রংপুরে দাবানল সম্পাদক বাটুলসহ তিন বীর
মুক্তিযোদ্ধাকে আরসিসিআই’র সম্মাননা প্রদান
নিজস্ব প্রতিবেদক
মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশমাতৃকার স্বাধীনতায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় রংপুরের প্রবীণ সাংবাদিক, সাবেক সংসদ সদস্য, শ্রমিক সংগঠক, দৈনিক দাবানল এর প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল-কে সহ তিন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) দুপুরে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (আরসিসিআই) উদ্যোগে এই সম্মাননা দেয়া হয়।
চেম্বার ভবনের আরসিসিআই মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুলকে ছাড়াও সম্মাননা প্রদান করা হয়- কাউনিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. শামছুল হক ও পীরগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মো. মোজাফফর হোসেন-কে।
অনুষ্ঠানের সম্মানিত অতিথিরা সংবর্ধিত মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পরিয়ে সম্মাননা স্মারক তুলে দেন। পরে এই তিন বীর মুক্তিযোদ্ধার জীবন সংগ্রামের ওপর নির্মিত ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করা হয়।
আরসিসিআই’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, বিপিএম (সেবা)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রংপুর জেলা ইউনিটের কমান্ডার ও এফবিসিসিআই’র পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু।
এছাড়া অন্যান্যদের বক্তব্য রাখেন- আরসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, মিলেনিয়াম স্টারস স্কুলে এ্যান্ড কলেজের শিক্ষক রাশেদুল হাসান, ইন্টারন্যাশনাল গ্রামার স্কুলের নবম শ্রেণীর শিক্ষার্থী অনন্যা ভট্টাচার্য্য প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশকে ভালবাসতে হলে আগে মুক্তিযুদ্ধকে বিশ্বাস করতে হবে। স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করে জাতির পিতার আদর্শকে লালন করতে হবে। তবেই দেশপ্রেম জাগ্রত হবে। দেশ আজ মুক্তিযুদ্ধের চেতনায় ২০২১ ও ২০৪১ রূপকল্প নিয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।
এসময় নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে আদর্শবান মুক্তমনার সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহ্বান জানানো হয়।
সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধ ও ২৫ মার্চের ভয়াল কালোরাত্রিতে পাকিস্তানী হায়েনাদের তান্ডবচিত্র ফুটে তোলা হয়।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah