শনিবার, ৩১ Jul ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

দিল্লির সাম্প্রদায়িক দাঙ্গার প্রতিবাদে উত্তাল রংপুর

দিল্লির সাম্প্রদায়িক দাঙ্গার প্রতিবাদে উত্তাল রংপুর

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/৬ মার্চ রংপুর   

ভারতের দিল্লিতে সাম্প্রদায়িক দাঙ্গা-হামলা ও মসজিদে আগ্নিসংযোগের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে রংপুর।
ইসলামী আন্দোলন, সম্মিলিত কওমী মাদরাসা পরিষদ সহ বেশকিছু সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশ থেকে মুজিব বর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণ বাতিলের আহ্বান জানানো হয়।
শুক্রবার (৬ মার্চ) বিকেলে রংপুর নগরীর সিটি পার্ক মার্কেট চত্বরে ও রাজা রামমোহন মার্কেট চত্বরে পৃথকভাবে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সিটি পার্ক মার্কেট চত্বরের সামনে ইসলামী আন্দোলন রংপুর মহানগর সভাপতি আব্দুর রহমান কাসেমীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহমুদুর রশিদ রিপন, মহানগর সহ সভাপতি নুর বক্স, সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফারুকী, সাবেক সভাপতি এটিএম গোলাম মোস্তফা বাবু, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ।
সমাবেশ থেকে সাম্প্রতিক সময়ে দিল্লিতে মুসলমানদের হত্যা, নির্যাতন, হামলা ও মসজিদে আগ্নিসংযোগের ঘটনার তীব্র প্রতিবাদ জানান নেতৃবৃন্দ। আগামী শুক্রবার রংপুরের প্রতিটি উপজেলা ও মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।
বক্তারা বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাসে বিশ্বাসী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে বাংলার জনগণ দেখতে চায় না। মোদিকে ঢাকায় আনা হলে মুজিব বর্ষকে কলঙ্কিত করা হবে। অন্যথায় ১৭ মার্চ সারাদেশে দাফনের কাপড় পড়ে প্রতিবাদ করা হবে।
সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় মোদি বিরোধী স্লোগানে উত্তাল হয়ে ওঠে রংপুর।
এদিকে একই সময়ে রাজা রামমোহন মার্কেট চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- সম্মিলিত কওমী মাদরাসা পরিষদ সভাপতি ইদ্রিস আলী, সাদেকুল ইসলাম, আবু রায়হান প্রমুখ। পরে তারাও একটি মিছিল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah