মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

দুর্দিনে শ্রমিক ছাঁটাই মরার ওপর খাড়ার ঘা : ওবায়দুল কাদের

দুর্দিনে শ্রমিক ছাঁটাই মরার ওপর খাড়ার ঘা : ওবায়দুল কাদের

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট/ ঢাকা/ ৮ জুন 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের এই দুর্দিনে শ্রমিক ছাঁটাই মরার ওপর খাড়ার ঘা।
মন্ত্রী আজ তার বাসভবনে ব্রিফিংকালে ব্যবসায়ী দৃষ্টিকোন থেকে নয়, অসহায় মানুষের প্রতি সহমর্মি হয়ে ছাঁটাই না করার জন্য মালিকদের প্রতি অনুরোধ জানান।
ওবায়দুল কাদের বলেন, শ্রমিকরা সুদিনে মালিকদের মুনাফা এনে দিয়েছে, আজ দেশের এই দুর্দিনে তাদের দূরে ঠেলে দেবেন না। তিনি বিজিএমইএ সহ সংশ্লিষ্টদের বিষয়টি মানবিক দিক বিবেচনায় নিয়ে সমন্বয়ের আহবান জানান।
সেতুমন্ত্রী বলেন, গণপরিবহনে দূরপাল্লায় অভিযোগ না থাকলেও শহর এলাকায় ভাড়া বৃদ্ধির কিছু অভিযোগ পাওয়া যাচ্ছে। ওবায়দুল কাদের বলেন, মালিক শ্রমিকদের পাশাপাশি যাত্রীদেরও এবিষয়ে সচেতন হতে হবে।
তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে এবং যাত্রীদেও থেকে বাড়তি ভাড়া না নিতে মালিক শ্রমিকদের প্রতি আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঘরে-ঘরে সুরক্ষা ও সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। এ সংকট মোকাবিলা করে আমরা চিরচেনা সজীবতায় ফিরে আসবো এবং সংকটের মেঘ অচিরেই কেটে যাবে সবার সম্মিলিত প্রচেষ্টায়। দেশে খাদ্য ঘাটতি নেই বলেও জানান তিনি।
মন্ত্রী সরকারি ও বেসরকারি হাসপাতালে কর্মরতদের প্রতি আহবান জানিয়ে বলেন, করোনা এবং অন্যান্য রোগীদেও সেবায় মানবিক হোন, ইতিমধ্যে চিকিৎসা না পেয়ে হাসপাতাল ঘুরে-ঘুরে অনেকের মৃত্যুবরণের মতো ঘটনাও ঘটেছে, তাই হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক আচরণ ও সহানুভূতিশীল হতে হবে।

সূত্র: বাসস


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah