শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

দেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন ছাত্রদল নেতা শরীফ নেওয়াজ জোহা।

দেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন ছাত্রদল নেতা শরীফ নেওয়াজ জোহা।

নিউজ ডেক্সঃ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে দেশের সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও বেসরকার বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন কমিটির সাবেক যুগ্ম আহবায়ক শরীফ নেওয়াজ জোহা
বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী, জনতার নয়নের মনি, কর্মী বান্ধব, দুঃখী মানুষের আশ্রয় স্থল ও জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব শরীফ নেওয়াজ জোহা,
এ সময় তিনি বলেন, আমরা সকলকে জানাই পবিত্র ঈদ-উল-আযহার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং ঈদ মোবারক।  সকলের সুখ, শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। আর ইসলাম ধর্মাবলম্বির জনসাধারণের বড় দুইটি ধর্মীয় উৎসবের মধ্যেই একটি ঈদ হলো ঈদ উল আযহা।
এ দেশে এই উৎসবটিকে আবার কুরবানি’র ঈদ নামে সবাই চেনে। ঈদ উল আযহা হলো ত্যাগের উৎসব। এই দিনটিতে মুসলমানেরা তাদের সাধ্যমত ধর্মীয় নিয়মানুযায়ী উট, গরু, দুম্বা কিংবা ছাগল কোরবানি বা জবাই দিয়ে থাকে। ইসলাম ধর্মে যার যাকাত দেয়ার সামর্থ্য রয়েছে তাঁর ওপর ঈদ উল আযহা উপলক্ষেই পশু কুরবানি করাটি ওয়াজীব। আর বারবার ফিরে আসে ‘ঈদ’।
ঈদ এর অর্থটাই হচ্ছে ফিরে আসা। এমন এই দিনকে ঈদ বলা হয়, একে অপরের প্রতি হিংসা বিদ্বেষ ভুলে এই জন্য যে মানুষ বারবার একত্রিত হয় এবং সাধ্যমতো যার যা উপার্জন তা নিয়েই আনন্দ উৎসব করে। তাই ঈদ দ্বারাই মহান আল্লাহ তাঁর বান্দাকে নিয়ামাত কিংবা অনুগ্রহে ধন্য করে থাকে।
মহান আল্লাহ পাক মুসলিম উম্মাদের প্রতি নিয়ামাত হিসেবেই ঈদ দান করেছে। তাই এই পবিত্র দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা এই কামনা করি।  কুরবানীর পশু জবাই যথাস্থানে করে সঙ্গে সঙ্গে বর্জ্য অপসারণ করে পরিবেশটাকে সুন্দর রাখার চেষ্টা করবেন সবাই।
তিনি আরো বলেন- করোনাভাইরাসের সংক্রমণের কারণে ভিন্ন পরিস্থিতির মধ্যে এবারেও পবিত্র ঈদ উল আযাহা উদযাপিত হতে যাচ্ছে। নিজ ও নিজের পরিবার এবং বৃহৎ জনস্বার্থে সকল নির্দেশনা মেনে ঈদের নামাজে অংশ করার আহ্বান জানান।
সবাইকে আবারও পবিত্র ঈদুল আযাহার শুভেচ্ছা ও অভিনন্দন, ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, ঈদ মোবারক।

তিনি আরো  বলেছেন,করোনা ভাইরাসের মহামারিতে এখন বিশ্ব সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে নিরানন্দ, ভয় ও আতঙ্ক, এ অদৃশ্য আততায়ী করোনার কবল থেকে মানুষকে রক্ষা করতে আমি কায়মনোবাক্যে মহান রাব্বুল আলামীনের নিকট দোয়া করি। এবং মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং জনাব তারেক রহমান সহ জিয়া পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া প্রার্থনা করেন।

এছাড়াও তারা, সবাইকে সাধ্যানুযায়ী অসহায় মানুষদের পাশে দাড়ানোর অনুরোধ জানিয়েছেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution