মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

দেড়শ পরিবারকে রংপুরিয়ান ফুড ব্যাংকের খাদ্য সহায়তা

দেড়শ পরিবারকে রংপুরিয়ান ফুড ব্যাংকের খাদ্য সহায়তা

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ১৭ মে

রংপুরে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্ন ও মধ্যআয়ের দেড়শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে রংপুরিয়ান ফুড ব্যাংক। এসময় ঈদের শপিং থেকে বিরত থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানানো হয়।

রোববার (১৭ মে) সন্ধ্যায় রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে দেড়শ পরিবারকে চাল, ডাল, তেল, আলু, চিনি ও সেমাইসহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর প্যাকেট ঈদ উপহার স্বরুপ প্রদান করা হয়।

বিতরণকালে রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম বলেন, করোনা মোকাবিলায় সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা অব্যহত রয়েছে। এই দুর্যোগ পরিস্থিতি সবার জন্য চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়ে লন্ডনে থেকেও  এলাকার মানুষের জন্য শাহীন আলম যে ফুড ব্যাংক গঠন করেছে, এটি প্রশংসনীয়।

তিনি বলেন, জীবন-জীবিকা দুটিরই প্রয়োজন রয়েছে। তবে জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে জীবিকা উপার্জনে কি হবে। এতে তো পরিবারসহ সবার জীবনই হুমকি পড়ছে। তাই করোনাকলে আমাদের সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। ঝুঁকি নিয়ে ঈদের শপিং না করে বরং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকুন।

এসময় রংপুর জেলা পরিষদের সদস্য শামসুল আলম, বাংলার চোখ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, রংপুর উন্নয়ন ফোরামের আহ্বায়ক সুলতান মাহমুদ টিটন, রংপুরিয়ান টিমের রংপুর মহানগরের সদস্য সচিব শাহাজাহান লিটন, সদস্য শরিফ সুমন, শফিউল সুজন, হাসান আল সাকিব প্রমুখ উপস্থতি ছিলেন।

করোনাকালে লন্ডন প্রবাসী শাহিন আলমের উদ্যোগে গঠিত ফুড ব্যাংক থেকে প্রথম ধাপে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। মানবিক সহায়তামূলক এই কার্যক্রমে দেশ-বিদেশের রংপুরিয়ানরা অর্থায়ন করেছে।

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah