বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

ধান-চাল সংগ্রহের মূল্য নির্ধারণ করেছে সরকার

ধান-চাল সংগ্রহের মূল্য নির্ধারণ করেছে সরকার

নিউজ ডেস্ক: আমন ধান, চাল ও গমের সরকারি সংগ্রহমূল্য নির্ধারণ করেছে সরকার। আগামী ৭ নভেম্বর থেকে ২৭ টাকা কেজি দরে ৩ লাখ টন আমন ধান ও ৪০ টাকা কেজি দরে ৫ লাখ টন চাল সংগ্রহ করবে সরকার।

আজ রবিবার খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সভাপতিত্বে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির এক ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় আগামী ৭ নভেম্বর’২০২১ থেকে আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হবে। প্রতি কেজি আমন ধান ২৭ টাকা, চালের মূল্য প্রতি কেজি ৪০ টাকা এবং গমের মূল্য প্রতি কেজি ২৮ (আটাশ) টাকা নির্ধারণ করা হয়। এ সময়ে ৩ (তিন) লাখ মেট্রিক টন আমন ধান, ৫ (পাঁচ) লাখ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। এছাড়া আগামী ১ এপ্রিল’২০২২ থেকে ১.৫ (দেড়) লাখ মেট্রিক টন গম ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। গত বছর আমন ধান ও চালের দাম ছিল যথাক্রমে ২৬ (ছাব্বিশ) ও ৩৬ (ছত্রিশ) টাকা।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution