বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:১১ পূর্বাহ্ন

নগরীকে পুষ্টি সমৃদ্ধ গড়ার অঙ্গীকার রসিক মেয়র মোস্তফার

নগরীকে পুষ্টি সমৃদ্ধ গড়ার অঙ্গীকার রসিক মেয়র মোস্তফার

নিউজ ডেক্সঃ

নিউট্রেশন ইন সিটি ইকো সিস্টেম প্রকল্পের উদ্বোধন উপলক্ষে এক কর্মশালা মঙ্গলবার দুপুরে আরডি আরএস বেগম রোকেয়া অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশন
মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।
সিনজেন্টা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্ট্রর মোঃ ফরহাদ জামিলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন¡ অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন, সিভিল সার্জন ডাক্তার হিরম্ব কুমার রায় ,রসিকের সচিব মোঃ রাশেদুল হক, প্যানেল মেয়র টিটু। নিউট্রেশন ইন সিটি ইকোসিস্টেম প্রকল্পের পক্ষে কার্যক্রম উপস্থাপন করেন মোঃ মোশফেকুল আলম তালুকদার ।

রসিক মেয়র মোঃ মোস্তাফিজার রহমান বলেন “,নিউট্রেশন নিয়ে কাজ করতে সিটি কর্পোরেশন খুবই আগ্রহী। তিনি রংপুরকে পুষ্টি সমৃদ্ধ শহর হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান। প্রকল্পের উদ্দেশ্যকে বাংলাদেশের প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে আখ্যায়িত করেন এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন বলেন “মানুষের পাঁচটি মৌলিক চাহিদার মধ্যে খাদ্য সবথেকে বেশি গুরুত্বপূর্ণ তাই খাদ্যের পুষ্টি নিশ্চিত করা অনেক জরুরী”।
সিভিল সার্জন ডাক্তার হিরম্ব কুমার রয় বলেন “সরকারের দ্বিতীয় পুষ্টি কর্ম পরিকল্পনা অনুযায়ী মাল্টিসেক্ট্রর কে অন্তর্ভুক্ত করে মাল্টি স্টেকহোল্ডারদের সমন্বয়ে কাজ করলে পুষ্টি সমৃদ্ধ শহর গড়ে তোলা সম্ভব”।
রসিক সচিব মোঃ রাশেদুল হক বলেন “ পুষ্টি নিয়ে সিটি কর্পোরেশন বিগত বছর গুলোতেও কাজ করেছে, ভবিষ্যতেও নিউট্রশন ইন সিটি ইকোসিস্টেম প্রকল্পতেও সক্রিয় ভাবে অংশগ্রহন করে পুষ্টি সমৃদ্ধ শহর গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”।
সিনজেন্টা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্ট্রর মোঃ ফরহাদ জামিল বলেন “৪০ শতাংশ মহিলা এবং ৩০ শতাংশ যুবক,যুবতীদের শহরের খাদ্য ব্যবস্থায় অন্তর্ভুক্ত করে তাদেরকে স্বাবলম্বী করার পাশাপাশি খাদ্যের উৎপাদন,সাপ্লাই চেইন, পুষ্টি এবং পুষ্টি নিয়ে সচেতন করা সহ আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ আউটকাম নিয়ে নিউট্রেশন ইন সিটি ইকোসিস্টেম প্রকল্পটি কাজ করবে এবং এই কাজে তিনি সবার সহযোগিতা কামনা করেন”

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কর্পোরেশন এর অর্থায়নে নিউট্রেশন ইন সিটি ইকোসিস্টেম প্রকল্প বাংলাদেশের উত্তরা লের দুইটি শহর রংপুর এবং দিনাজপুর শহরকে পুষ্টি সমৃদ্ধ শহর হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশন, সরকারের সংশ্লিষ্ট বিভাগ , জাতীয় ও আন্তজাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে কাজ করবে।
কর্মশালায় রসিকের কাউন্সেলরবৃন্দ, সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধি, জাতীয় ও আর্šÍজাতিক বিভিন্ন উন্নয়ন প্রতিষ্ঠানের প্রতিনিধি , গণমাধ্যম কর্মী, মহিলা ও যুব সমাজের প্রতিনিধি, নাগরিক সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution