বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের ঘটনা কেন, কীভাবে ঘটলো দ্রুত জানা যাবে : প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জের ঘটনা কেন, কীভাবে ঘটলো দ্রুত জানা যাবে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট, ৬ সেপ্টেম্বর সংসদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারায়ণগঞ্জের মসজিদের বিস্ফোরণ দুঃখজনক ঘটনা। ইতিমধ্যে তদন্ত কমিটি করা হয়েছে। বিস্ফোরক বিশেষজ্ঞরা সেখানে গেছেন। নমুনা সংগ্রহ করেছেন। ঘটনাটি কেন, কীভাবে ঘটলো সে বিষয়ে তদন্ত হচ্ছে। দ্রুত এর কারণ বের হবে। রোববার (৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, এটা অত্যন্ত দুঃখজনক যে মসজিদে নামাজ পড়া অবস্থায় এ ধরনের একটা বিস্ফোরণ ঘটলো। ওইটুকু একটা জায়গায় ছয়টা এসি লাগানো। আবার গ্যাসের লাইনের ওপর নাকি এই মসজিদটি নির্মাণ। সাধারণত যেখানেই গ্যাসের লাইন থাকে সেখানে কোনো নির্মাণ কাজ হয় না। আমি জানি না, রাজউক কি এটার অনুমতি দিয়েছে কি না? অনুমতি তো দিতে পারে না, দেওয়া উচিত না।
তিনি বলেন, মসজিদে সবাই দান করে। আজকাল তো সবার পয়সা আছে, এয়ারকন্ডিশন দিয়েছে। সেখানে এই যে বিদ্যুৎ সরবরাহটা, বিদ্যুৎ কতটা নিতে পারবে সেটার ক্যাপাসিটি ছিল কি না, সার্কিট ব্রেকার ছিল কি না এ বিষয়গুলো কিন্তু দেখতে হবে। অপরিকল্পিতভাবে কিছু করতে গেলে একটা দুর্ঘটনা অবশ্যই ঘটতে পারে।
প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ ও গ্যাস সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছি, কারণটা খুঁজে বের করার। সারা দেশে মসজিদগুলোতে যারা অপরিকল্পিতভাবে, ইচ্ছামতো এয়ারকন্ডিশন লাগাচ্ছেন বা যেখানে সেখানে একটা মসজিদ গড়ে তুলছেন, সে জায়গাটা আদৌ একটা স্থাপনা করার মতো জায়গা কি না, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নেওয়া বা সেখানে নকশাগুলো করা হয়েছে কি না, সেই বিষয়গুলো কিন্তু দেখা প্রয়োজন। না হলে এ ধরনের দুর্ঘটনা যেকোনো সময় ঘটতে পারে।খবর সময়ের আলো।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah