শনিবার, ৩১ Jul ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

নিখোঁজ ফুটবলারের মৃতদেহ উদ্ধার

নিখোঁজ ফুটবলারের মৃতদেহ উদ্ধার

সপ্তাহ দুয়েক আগে ফরাসি ক্লাব নঁতে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের দল কার্ডিফ সিটিতে যোগ দেওয়ার উদ্দেশ্যে বিমানে উঠেছিলেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা।

সেই যাত্রা যে অন্তিম যাত্রা হবে, এটা ভাবেনি কেউই। ক্লাব রেকর্ড ট্রান্সফার ফি ১৭ মিলিয়ন ইউরোতে কার্ডিফ সিটিতে যোগ দিতে যাওয়া ফুটবলারকে নিয়ে বহনকারী বিমানটি যাত্রাপথে নিখোঁজ হয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর গতকাল বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া যায়। ভেতরে পড়ে থাকা একটি লাশ পরীক্ষা-নিরীক্ষা করে আজ জানা গেছে সেই শবদেহটি সালার।

২১ জানুয়ারি বাজে আবহাওয়ার কারণে সালাকে বহনকারী বিমানটি ইংলিশ চ্যানেলে বিধ্বস্ত হয়। এর আগেই বিমানটির সঙ্গে সব যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। ঘটনার পর থেকেই কোস্টগার্ড নিখোঁজ বিমানটি উদ্ধারে তল্লাশি শুরু করে। বহু খোঁজাখুঁজির পর একপর্যায়ে উদ্ধারের আশাই ছেড়ে দেয় তারা। কিন্তু ভক্ত-সমর্থকদের অদম্য ইচ্ছার চাপে পুরোপুরি বন্ধ হয়নি উদ্ধার অভিযান। অবশেষে গতকাল বিমানটির সন্ধান পাওয়া যায়।

তবে বিমানের ভেতরে একটিমাত্র লাশ পড়ে থাকায় সেটি পাইলটের নাকি সালার, সেটা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। কিন্তু পরীক্ষার পর আজ নিশ্চিত করা হয়েছে, লাশটি এমিলিয়ানো সালারই। এ মাসেই কার্ডিফের হয়ে আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগে অভিষেক হওয়ার কথা ছিল এই আর্জেন্টাইন স্ট্রাইকারের। তবে যাত্রাপথেই জীবনের দৌড় থেমে যাওয়ায় ফুটবল মাঠে আর দৌড়াতে দেখা যাবে না ২৮ বছর বয়সী সালাকে।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah