বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

নির্মাণের মাত্র ১৮ বছরের মাথায় ছাদ ধসে পড়লো কোর্ট মসজিদ কমপ্লেক্সের 

নির্মাণের মাত্র ১৮ বছরের মাথায় ছাদ ধসে পড়লো কোর্ট মসজিদ কমপ্লেক্সের 

নিজস্ব প্রতিবেদক
নগরীর জেলা প্রশাসন অফিস সংলগ্ন কাচারি বাজারের কোর্ট জামে মসজিদের ২ য় তলায় নির্মানের মাত্র ১৮ বছরের ভিতরে ছাদ ধসে পড়ার ঘটনা ঘটেছে। জানা যায় শুক্রবার (১ লা মার্চ) রাত্রী ১১ ঘটীকায়  ব্যাবসায়ীরা যখন দোকান পাট বন্ধ করে ঠিক সেই সময়ে হঠাৎ কমপ্লেক্সের ২য় তলার ছাদ ধসে পড়ে,
এ ঘটনায় তেমন কেউ হতাহত না হলেও ঝুঁকিতে রয়েছে এ প্রতিষ্ঠানের কমপক্ষে ২৩ টি দোকান। ২০০০ সালে নির্মিত কমপ্লেক্সটি মেয়াদ উর্ত্তির্ণর আগে কেনো হঠাৎ করে এমন দূর্ঘটনা হলো তা কারোই বোধগম্য নয়।ইতোপূর্বে রংপুর জেলাপ্রশাসক পরিচালনা করলেও বর্তমানে রংপুর জর্জ কোট ভবনটি পরিচালনা করছে।
প্রত্যক্ষদর্শী   আঃ রশিদ,মোঃ রফিকুল ইসলা, প্রিন্স,এ্যাঃ হারুন জানান আমরা সবাই দোকান পাট বন্ধ করে বাসায় যাওয়ার আগে এই ভবনটির একাংশ   ধসে পড়লে ভয়ে দ্রুত সেখান থেকে বাহিরে বের হয়ে আসি এবং বর্তমানে আতংকে আছি কোখন না যানি কি হয়। তাই যত দূর্ত সম্ভব ভবনটি ঝুঁকি পূর্ণ হিসাবে চিহ্নিত করে সংস্কার করাহোক। এ ব্যাপারে সাধারণ ক্রেতা মিলিনিয়াম ষ্টার স্কুলের মোঃ শাহিন বলেন আমরা বন্ধুরা এখানের ক্যাফে আওয়াজে নিয়মিত আসি কিন্তু ছাদ ধসের ঘটনা জানতে পারায় আমরা সবাই দ্রুত চলে যাচ্ছি আমরা মনে করি ঝুঁকিপূর্ণ এই ভবণটি সংস্কার না হলে বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে মার্কেট কমিটির সভাপতি আলহাজ্জ্ব নুরুল হক মুন্না ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন বলেন ঝুঁকিপূর্ণ ভবণে ব্যাবসা করা সম্ভব নয়। কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে যত তারিতারি সম্ভব ভবণটি সংস্কার করা দরকার নয়তো যে কোন সময় মারাত্মক বড় ধরণের দূর্ঘটনা ঘটার সম্ভবনা রয়েছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution