বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

নীলফামারীতে ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবীতে মানববন্ধন

নীলফামারীতে ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবীতে মানববন্ধন

শাহজাহান আলী মনন/ নীলফামারী ২১ জুন

রেজিস্ট্রেশন প্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবীতে নীলফামারীতে মানবববন্ধন করেছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি জেলা শাখা। রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে ঘন্টাব্যাপী এই কর্মসুচী পালন করেন তারা।
পরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি জেলা কমিটির সভাপতি আবু মুসা ভুইয়া।
এতে বক্তব্য রাখেন, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম, জেলার জলঢাকা উপজেলার সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, কিশোরগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক আব্দুল গণি, ডোমার উপজেলা সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ। বক্তরা জানান, জেলায় প্রায় ৩৫০ মাদরাসার শিক্ষক পরিবার পরিজন নিয়ে করোনা পরিস্থিতিতে মানবেতর জীবন যাপন করছেন।

তারা আরও বলেন, এসব মাদরাসা প্রতিষ্ঠার ৩৪বছর হলেও আজও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। অমানবিক জীবন যাপন করছেন শিক্ষকরা। মাদরাসা শিক্ষাকে গতিশীল করতে শিক্ষামন্ত্রীকে অনুরোধ জানান তারা।
২০১৮সালের জানুয়ারী মাসে ঢাকায় অনশন কর্মসুচী পালন করা হলে সরকারের পক্ষে সচিব মহোদয় আশ্বস্ত করে দাবী বাস্তবায়নে। কিন্তু আজো সেই দাবি আলোর মুখ দেখেনি।
বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা কমিটির সভাপতি আবু মুসা ভুইয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে (মুজিবর্ষে) আমরা এই দাবী বাস্তবায়ন চাই। নিশ্চয় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের দিকে তাকাবেন। পাশাপাশি আলিম শিক্ষকের পরিবর্তে এইসএসসি পাস একজন শিক্ষক, অফিস সহায়ক নিয়োগ, ট্রেনিং এর ব্যবস্থা ও মাদরাসায় অবকাঠামো নির্মাণ প্রয়োজন। এ সংক্রান্ত স্মারকলিপিটি গ্রহণ করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah