বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

নীলফামারীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

নীলফামারীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

শাহজাহান আলী মনন/ রংপুর ৩১মে

নীলফামারীতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল, ‘তামাক কোম্পানীর কুট চাল রুখে দাও, তামাক ও নিকোটিন থেকে তরুনদের বাঁচাও’।
রবিবার (৩১ মে) সকাল ১১ টার দিকে সদর উপজেলা পরিসদের সম্মেলন কক্ষে এই উপলক্ষে একটি আলোচনা সভা ও টাস্কফোর্স কমিটির সদস্যদের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। এসময় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন, সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. আল আমিন রহমান।

প্রশিক্ষক আল আমিন রহমান জানান, চলতি বছরে ৬২ টি অভিযোগের প্রেক্ষিতে ১১৫টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে এক লাখ ৪৫ হাজার টাকা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. এলিনা আকতারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. রাসেবুল হোসেন।

সদস্য সচিব জানান, বর্তমানে করোনা ভাইরাসের কারনে বৈশ্বয়িক মহামারি চলছে। তাই ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহারকারীদের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশী। ইদানিং বাংলাদেশের কিছু কলেজ ও বিশ্ববিদ্যালয়ে তরুন তরুনীদের বিশেষ সিগারেট ব্যান্ডের রঙের মোহনীয় পোষাক পড়ে আকৃষ্ট করার কৌশল লক্ষ করা যাচ্ছে। তাই অভিনব কায়দায় কোম্পানীর তামাকজাত দ্রব্য ব্যবহারের প্রচার প্রচারনা বন্ধ করা আমাদের সকলের চ্যালেন্স। এই জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিসদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, ফায়ার সার্ভিসের কর্মকর্তা এনামুল হক, খোকশাবাড়ী ইউনিয়ন পরিসদের চেয়ারম্যান বদিউজ্জামান জামান, চেয়ারম্যান হবিবর রহমান, আব্দুর রউফ চৌধুরী, শাহাজান চৌধুরী, আমিনুর রহমান প্রমুখ।

এনপি৭১/ সৈয়দপুর

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah