শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

শাহজাহান আলী মনন, নীলফামারী ১৫ আগস্ট

নীলফামারীতে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্বীর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
শনিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা-প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনিমিত্ত ভাবে উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি পালনের কর্মসূচি শুরু হয়।
সকাল ৯ টার দিকে  বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম, পিপিএম)।

পরে জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজাকি, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শেষে সেখানে এক মিনিট নিরবতা পালন এবং দোয় মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ফজলুলহক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দবার নাহিদ হাসন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি হাফিজুর রশীদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক মুজিবুল হাসান চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল প্রমুখ। শেষে সেখানে জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ‘গল্পে কথায় বঙ্গবন্ধু’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বেলাসাড়ে ১১টার দিকে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহসভাপতি অক্ষয় কুমার রায়, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র নাথ বর্ধন বাপী প্রমুখ।

অপর দিকে সকার ১০টার দিকে জেলা জজ আদালত চত্ত্বরে আলোচনা সভা ও মিলাদ মাহফিল আয়োজন করে জেলা জজ শীপ। জেলা ও দায়রা জজ রেজাউল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক তারেক হাসান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মাহবুবুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম প্রমুখ।

এছাড়াও জেলা শিশু একাডেমির আয়োজনে বঙ্গবন্ধুর ভাষণ, শিশুদের রচনা লিখন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জেলা তথ্য দপ্তর গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর প্রামাণ্য চিত্রপ্রদর্শনের আয়োজন করে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah