মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদের দায়িত্ব নিয়ে সংবাদ সম্মেলন

নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদের দায়িত্ব নিয়ে সংবাদ সম্মেলন

শাহজাহান আলী মনন/ নীলফামারী ১৩ জুন

নীলফামারী সদরের টুপামারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহার কাছে পরিষদের দায়িত্বভার হস্তান্তর করার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন ইউপি সদস্যরা।
১৩ জুন শনিবার দুপুরে পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন শামসুদ্দোহা। সেখানে ১১জন সদস্য ছাড়াও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বলা হয় ২০১৪সালে চেয়ারম্যান মছিরত আলী শাহ এর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর অভিযোগে অনাস্থা প্রস্তাব গ্রহণ করা হয় এবং বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তদন্ত সম্পন্ন করে এর সত্যতা পাওয়া যায়।
যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে ২০১৫ সালের ১৬ এপ্রিল পরিষদের চেয়ারম্যান পদ শুণ্য ঘোষণা করা হয়।
পরবর্তিতে উচ্চ আদালতের নির্দেশনা এবং স্থানীয় সরকার মন্ত্রনালয় ও জেলা প্রশাসক কার্যালয়ের স্মারকের সুত্রে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়ার স্বাক্ষরে ২০১৮ সালের ২৬ জুনের মধ্যে চেয়ারম্যানের দায়িত্বভার প্যানেল চেয়ারম্যান-১ এর কাছে হস্তান্তরের অফিস আদেশ প্রকাশ করা হলেও সেটি অদ্যাবধি তা বাস্তবায়ন করা হয়নি।
প্যানেল চেয়ারম্যান-১ বলেন, কি কারণে আজো আমাকে দায়িত্বভার দেয়া হয়নি সেটি স্পষ্ট করা হচ্ছে না। যদি কোন জটিলতা থাকে বা দায়িত্বভার না প্রদানের কোন নির্দেশনা থাকে সেটি স্পষ্ট করা উচিত।
তিনি আরো বলেন, ইউনিয়নের সকল ইউপি সদস্য ওই চেয়ারম্যানের কর্মকান্ডে অতিষ্ঠ। পরিষদের স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হচ্ছে না। বঞ্চিত হচ্ছেন ইউনিয়ন বাসী নানা ধরনের সেবা থেকে। তিনি প্রশাসনের কাছে আহবান জানান, দায়িত্ব হস্তান্তরের বিষয়টি স্পষ্ট করে সমাধান করে দেয়া হোক।
এ বিষয়ে চেয়ারম্যান মছিরত আলী শাহ কোন মন্তব্য না করে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে যা জানার আছে সেখান থেকে জেনে নেয়ার পরামর্শ দেন।
তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার বলেন, নীলফামারী সদরে আমার আসার মাত্র এক বছর হলো। টুপামারী ইউনিয়ন পরিষদের দায়িত্বভার নিয়ে এ রকম অবস্থা ছিল, আমাকে কেউ বলেনি। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি।

নীলফামারী প্রতিনিধি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah