মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

পাখির ছানাকে বাঁচাতে বিভার শত প্রচেষ্ঠা

এনপিনিউজ৭১ / স্টাফ রিপোর্টার ৪ মে ২০২০    

পশু পাখির প্রতি ভালোবাসার নজিরবিহীন উদাহরন যুগ যুগ ধরে সমাজে বহমান।আজ নগরীর ৯ নং ওয়ার্ডের মসজিদ পাড়া এলাকায় বিকেল তিনটায় হঠাৎ কালো মেঘে ছেয়ে যায় পুরো আকাশ, মুহূর্তের মাঝে দমকাও হাওয়া শুরু হয়। এসময় বিভা নামের এক স্কুল পড়ুয়া মেয়ে বৃষ্টিতে ভিজবে বলে বাসার ছাদে যায়।

কিন্তু দমকা হাওয়ার কারনে গাছের খোপে থাকা একটি পাখির বাসা তার পায়ের কাছে এসে পড়লে তিনি সেটা বাসায় নিয়ে গিয়ে দেখেন সেখানে একটি পাখির ছানা রয়েছে। অবাক হয়ে বিভা তাকিয়ে রয় ছানাটির দিকে, এখনো বাঁচার লড়াই করে যাচ্ছে পাখির ছানাটি। কিন্তু কি করবে কিভাবে বাঁচাবে এ নিয়ে চিন্তায় পড়ে যায়।

এক সময় মাথায় খেলে গরম তাপ দিতে হবে। একজন্য একটি পাত্রে খড়কুটো তুষ দিয়ে ছানাটির থাকার বাসা করে সে,পরে বিদ্যুৎ বাল্পের মাধ্যমে কৃত্রিম তাপ দিয়ে পাখির ছানাটিকে বাঁচাতে কাজ করেই চলছে। এমন একটি ছবি ফেসবুকে ভাইরাল হলে তার সাথে কথা বললে বিভা জানান সৃষ্টির প্রতিটি জিনিস আল্লাহ কোন না কোন কারনে সৃষ্টি করেছেন,পাখিরা আমাদের সমাজের পরিবেশের ভারসাম্য রক্ষা করতে কাজ করে আমাদের উপকার করে,পাখির প্রতি দূর্বল আমি ছোট বেলা থেকে, তাই এই পাখিটি ঝড়ের কবল থেকে তুলে এনে বাসায় নিয়ে এসে প্রাথমি চিকিৎসা সেবা দিচ্ছি,

সবার কাছে দোয়া কামনা করেন যেনো পাখির ছানা টি সুস্থ থাকতে পারে।সত্যি পশু পাখির প্রতি মানুষের ভালোবাসার এমন উদাহরন মানবিকতা কে অনেক উপরে তুলে আনে।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah